২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    নতুন বছরে একাধিক সিনেমায় দেখা যাবে শাহরুখ খানকে

    ‘বলিউড বাদশাহ’খ্যাত অভিনেতা শাহরুখ খান।  ২০১৮ সালে দেখা গিয়েছিল ‘জিরো’ সিনেমায়। দীর্ঘ চার বছর পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বলিউডে ফিরছেন শাহরুখ।

    আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। তবে নতুন বছরে কেবল ‘পাঠান’, ‘জওয়ান’ বা ‘ডাংকি’ নয়, আরো একাধিক সিনেমায় দেখা যাবে শাহরুখকে। এগুলো সহ বলিউড বাদশাহর হাতে প্রায় ৮টি সিনেমা রয়েছে। চলুন হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

    সবার আগে যে সিনেমার নাম না বললেই নয়, সেটা হলো ‘পাঠান’। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে যাওয়া এই সিনেমাটি ইতিমধ্যে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে বিতর্ক সৃষ্টি করেছে। ‘পাঠান’ সিনেমাটি পরিচালনা করেছেন মনীশ শর্মা। এতে নায়িকার চরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং ভিলেনের চরিত্রে জন আব্রাহাম। এই সিনেমায় শাহরুখকে র-এর এজেন্টের ভূমিকায় দেখা যাবে।

    ‘জওয়ান’ সিনেমাতেও দেখা যেতে চলেছে কিং খানকে। তিনি এই সিনেমার জন্য দক্ষিণী পরিচালক অ্যাটলির সঙ্গে জোট বেঁধেছেন। এটা তাদের প্রথম কাজ। ২০২৩ সালের ২ জুন তারিখে মুক্তি ‘জওয়ান’। এ সিনেমায় শাহরুখের পাশাপাশি দক্ষিণী তারকা নয়নতারা এবং বিজয় সেতুপতিকে দেখা যাবে।

    শাহরুখ তখন হায়দরাবাদে ছিলেন। সেখানে ‘প্রজেক্ট কে’ সিনেমার শুটের ফাঁকে দীপিকার সঙ্গে এই মিটিং সেরেছেন কিং খান। দীপিকা ছাড়াও অন্য একজন জনপ্রিয় অভিনেতা এ সিনেমায় যুক্ত হওয়ার কথা আছে। যদিও এ প্রসঙ্গে এরচেয়ে বেশি বিস্তারিত তথ্য প্রকাশ করেনি তারা। দীপিকা সম্প্রতি শাহরুখ খান ও পরিচালক অ্যাটলির সঙ্গে আলোচনায় রয়েছেন বলে জানা গেছে। ভরপুর চমক দিয়ে দীর্ঘ চার বছর পর বলিউড বাদশাহ ফিরছেন। ২০২৩-এ মুক্তি পাচ্ছে শাহরুখের তিন সিনেমা।

    তামিল পরিচালক অ্যাটলি কুমারের এই সিনেমায় দক্ষিণী সিনেমার ‘লেডি সুপারস্টার’খ্যাত অভিনেত্রী নয়নতারা শাখরুখের সঙ্গে জুটি বেঁধেছেন। সিনেমায় দ্বৈত ভূমিকায় অভিনয় করবেন শাহরুখ। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সানিয়া মালহোত্রা ও সুনীল গ্রোভার। মোট ১৮০ দিনের শুটের পরিকল্পনা আছে সিনেমা-সংশ্লিষ্টদের। সিনেমাটির সংগীত পরিচালনা করবেন এ আর রহমান।

    বলিউডের বিখ্যাত পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে প্রথমবারের মতো কাজ করতে চলেছেন শাহরুখ। সিনেমার নাম ‘ডাংকি’। শোনা যাচ্ছে, ২০২৩ সালের শেষের দিকে সিনেমাটি মুক্তি পাবে। এতে তাপসী পান্নুকেও দেখা যেতে চলেছে। তবে সিনেমাটির বিষয়বস্তু কী সে বিষযয়ে এখনো কিছু জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বিমানে ওঠার যে ফাঁকফোঁকরগুলো আছে সেটাই এ সিনেমায় ধরা পড়বে।

    ২০২৩ সালে সালমান খানের ‘টাইগার থ্রি’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে দেখা যাবে বাদশাহকে। বলিউডের দুই খান এই সিনেমায় ফের একসঙ্গে স্ক্রিন ভাগ করে নেবেন।

    ‘হে রাম’ রিমেকেও শাহরুখকে দেখা যেতে চলেছে কমল হাসানের সঙ্গে। নাথুরাম গডসে যখন মহাত্মা গান্ধীকে হত্যা করেন তারপর কী হয়, সেটা নিয়ে এক রাজনৈতিক গল্প উঠে আসবে এই সিনেমায়। শোনা যাচ্ছে, এই সিনেমার চিত্রনাট্য লিখবেন এবং পরিচালনা করবেন কমল হাসান নিজেই। মূল চরিত্রে দেখা যাবে শাহরুখকে।

    ২০১৭ সালে মুক্তি পেয়েছিল শাহরুখের ‘রাইস’। বক্স অফিসে দারুন সাফল্য পেয়েছিল সিনেমাটি। সেই সাফল্যের পর আবারও শাহরুখ এবং পরিচালক রাহুল ঢোলাকিয়া একসঙ্গে একটি সিনেমা নিয়ে আসতে চলেছেন বলেই শোনা যাচ্ছে। ইন্ডিয়া টুডেকে পরিচালক জানিয়েছেন, বর্তমানে তাদের কথোপকথন চলছে।

    আশুতোষ গোয়ারিকর পরিচালিত অপারেশন ‘কুকরি’তেও দেখা যাবে কিং খানকে। ভারতীয় বিমান বাহিনী এবং সেনাবাহিনীর সেই অপারেশন কুকরি উঠে আসবে এই সিনেমায়।

    ভালোবাসার টানে এক ভারতীয় যুবক নরওয়ে পাড়ি দিয়েছিলেন। সেই বাস্তব গল্প এবার ধরা পড়বে সঞ্জয় লীলা বনসালির নতুন সিনেমা ‘ইজহার’-এ। গুঞ্জন শোনা যাচ্ছে যে, এই সিনেমার মূল চরিত্রে শাহরুখকে দেখা যাবে। গুঞ্জন সত্যি হলে, ‘দেবদাস’ সিনেমার পর প্রায় দুই দশক পর এই দুই মহারথিকে ফের এক সঙ্গে কাজ করতে দেখা যাবে এই সিনেমায়।

    মাহফুজা ৩১-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর