২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    টিকেট বিক্রয় মেশিন সচল; যাত্রীরা সহজেই টিকিট কেটে মেট্রোরেলে উঠতে পারছেন

    সাধারণ যাত্রীদের জন্য মেট্রোরেল উন্মুক্ত হওয়ার পর গত দুই দিনে মেট্রোস্টেশনে ছিল উপচে পড়া ভিড়। তবে আজ শনিবার মেট্রোরেলের উত্তরা উত্তর (দিয়াবাড়ী) ও আগারগাঁও স্টেশনে যাত্রীদের ভিড় নেই। এর অন্যতম কারণ আজ এখন পর্যন্ত টিকিট বিক্রয় মেশিন (ভেন্ডিং মেশিন) বিকল হয়নি। ফলে যাত্রীরা সহজেই টিকিট কেটে ট্রেনে উঠতে পারছেন।

    শনিবার সকালে রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশনে যাত্রীদের দীর্ঘ সারি চোখে পড়েনি।

    রাজধানীতে প্রথমবারের মতো যাত্রী নিয়ে মেট্রোরেল চলাচল করেছে। মাত্র ১০ মিনিট ১০ সেকেন্ডে উত্তরা থেকে আগারগাঁও চলে আসছে মানুষ।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করেন। ২৯ ডিসেম্বর জনসাধারণের জন্য উন্মুক্ত হয় মেট্রোরেল। তবে প্রথম দুই দিন (বৃহস্পতি ও শুক্রবার) ভেন্ডিং মেশিনে সমস্যা দেখা দেওয়ায় সাধারণ যাত্রীদের টিকিট পেতে বিড়ম্বনায় পড়তে হয়। এতে একদিকে যেমন আসন ফাঁকা রেখে চলতে থাকে ট্রেন, অন্যদিকে যাত্রীরা ট্রেনে উঠতে না পারায় স্টেশনের বাইরে দীর্ঘ হতে থাকে সাধারণ মানুষের সারি।

    পুরোনো টাকা মেট্রোরেলের ভেন্ডিং মেশিন ভালোভাবে শনাক্ত করতে পারছে না। তাই কিছুটা সমস্যা হচ্ছে। আশা করছি দ্রুতই ঠিক হয়ে যাবে বলে জানিয়েছিলেন কাউন্টারের দায়িত্বে থাকা এক কর্মকর্তা।

    এদিকে, প্রথমদিন মেট্রোরেল থেকে যেভাবে আয় হয় দ্বিতীয় দিন তা অর্ধেকের বেশি কমে যায়। দ্বিতীয় দিনে শুক্রবার মাত্র এক লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার টিকিট বিক্রি হয়। প্রথম দিনে টিকিট বিক্রি হয় ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার। অথচ প্রথম ও দ্বিতীয় দিনের ট্রিপ সংখ্যা ছিল একই, ৫০টি।

    টিকিট বিক্রয় মেশিনে (ভেন্ডিং মেশিন) দায়িত্বরত মিতু আক্তার মিম বলেন, আজকে এখনো টিকিট বিক্রয় মেশিনে সমস্যা হয়নি। ফলে মানুষ সহজে টিকিট পাচ্ছেন এবং এ জন্য আজ ভিড়ও কম।

    মাহফুজা ৩১-১২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর