১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

    ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। দুর্ঘটনা এড়াতে শুক্রবার রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

    শনিবার  সকাল ৮টায়  এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দিন।

    বিআইডব্লিউটিসি আরিচা বন্দরের পরিচালক শাহ খালেদ নেওয়াজ জানান, নদীতে কুয়াশা বেশি থাকায় নৌপথে চলাচলের দিকনির্দেশনামূলক বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এ কারণে রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়। এসময় মাঝ নদীতে ৩টি ফেরি যানবাহন নিয়ে আটকা পড়ে। কুয়াশা কমে গেলে ফেরি চলাচল শুরু করা হবে বলেও তিনি জানান।

    এদিকে যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকা পড়েছে কয়েকটি ফেরি। ফলে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছেন যানবাহনের চালক ও যাত্রীরা। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে নদী পাড়ের অপেক্ষায় বেশ কিছু যানবাহন ।

    বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. সালাহ উদ্দিন বলেন, কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার ঘনত্ব কেটে গেলে আবার  ফেরি চলাচল শুরু হবে। বর্তমানে এ রুটে ছোট বড় ১১টি ফেরি চলাচল করছে।

    পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে দক্ষিণ পশ্চিমাঞ্চলের বেশিরভাগ যানবাহন পদ্মা সেতু ব্যবহার করার কারণে চাপ কমেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে।

    ফলে গত কয়েক দিন ধরেই কুয়াশায় ফেরি চলাচল ঘণ্টার পর ঘণ্টা ব্যাহত হলেও আগের মতো যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয় না

    মাহফুজা ৩১-১২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর