১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন স্পটে সতর্ক অবস্থান নিয়েছে আওয়ামী লীগ

    বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন স্পটে সতর্ক অবস্থান নিয়েছে আওয়ামী লীগ।

    বিএনপি কর্মসূচিতে বিশৃঙ্খলা পরিস্থিতি সৃষ্টি করতে অগ্নিসন্ত্রাস এবং ভাঙচুরের মতো সহিংস উপাদান যুক্ত করার ষড়যন্ত্র করছে দাবি করে জনগণের জানমাল রক্ষায় রাজপথে অবস্থান নেয়ার কথা জানান দলটির নেতারা।

    যাত্রাবাড়ী মোড়, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ, শ্যামলী ও মিরপুর-১০। এছাড়া  রাজধানীর প্রতিটি ওয়ার্ডে নেতা-কর্মীদের সতর্ক অবস্থানে থাকার নিদের্শ দেয়া হয়েছে।

    এদিকে বৃহস্পতিবারবিএনপির পূর্বঘোষিত গণমিছিলের সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক পাহারায় থাকবেন বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

    দলটির নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা বলছেন, বিএনপি ১০ ডিসেম্বর ব্যর্থ হয়ে এখন গণমিছিলের নামে আবারও সরকার পতনের নতুন ছক কষছে। এ অবস্থায় বিএনপির কর্মসূচিকে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই।

    এদিকে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে রাজধানীর বিভিন্ন স্পটে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের নিয়ে অবস্থান নিয়েছেন জাহাঙ্গীর কবির নানক,  মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ জ্যেষ্ঠ নেতারা।

    এছাড়া গাবতলীতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আব্দুল আওয়াল শামীম; দলের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. সিদ্দিকুর রহমান ও ধর্ম সম্পাদক সারাজুল মোস্তফা রাজধানীর উত্তরায় রয়েছেন।

    মহাখালীতে দলের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা খানমের নেতৃত্বে এবং শ্যামলীতে সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ ফারুক খান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, স্বাস্থ্য সম্পাদক রোকেয়া সুলতানার নেতৃত্বে নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

    অন্যদিকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, এস এম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ ফার্মগেটে এবং মিরপুর-১০ নম্বর গোল চত্বরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, আইন সম্পাদক নজিবুল্লা হীরু, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুরের নেতৃত্বে নেতাকর্মীরা অবস্থানে আছেন।

    রামপুরা বাড্ডা ইউলুপে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সামসুন্নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেনের নেতৃত্বে এবং যাত্রাবাড়ীতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী নেতাকর্মীদের নিয়ে অবস্থান নিয়েছেন।

    বিএনপির কর্মসূচির দিনে বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশও করবেন। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিকালে শ্যামলী ও মিরপুরের সমাবেশে যোগ দিয়ে বক্তব্য দেবেন।

    মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাদের সঙ্গে বর্ধিত সভা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওই সভায় তিনি নেতাদের নগরের প্রতিটি থানা-ওয়ার্ডে ৩০ ডিসেম্বর মাঠে সতর্ক পাহারায় থাকার দিকনির্দেশনা দেন

    শুক্রবার দুপুর ২টার পর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে থেকে বিএনপির গণমিছিল শুরু হবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়।

    মাহফুজা ৩০-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর