২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    এফডিসিতে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের ভোট গ্রহণ

    এফডিসিতে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ২০২৩-২০২৪ মেয়াদের নির্বাচনের ভোট গ্রহণ।  শুক্রবার সকাল দশটা থেকে ভোট শুরু হয়।  চলবে বিকেল ৫ টা পর্যন্ত । এই নির্বাচনের মাধ্যমে আগামী দুই বছরের জন্য নতৃন নেৃতত্ব পাবে সংগঠনটি।  মাঝে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি থাকবে।

    এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩৮৮ জন। ১৯ সদস্যের কমিটির বিপরীতে ৪১টি প্রার্থী নির্বাচন করছেন।

    এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন আবদুল লতিফ বাচ্চু। তার সঙ্গে কমিশনার হিসেবে রয়েছেন পরিচালক বিএইচ নিশান ও শামসুল আলম।

    এবারের নির্বাচনে একটি প্যানেলে রয়েছেন কাজী হায়াৎ (সভাপতি) ও শাহীন সুমন (মহাসচিব); অন্যটিতে মুশফিকুর রহমান গুলজার (সভাপতি) ও জাকির হোসেন রাজু (মহাসচিব)। দুই প্যানেল থেকে সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবুল খায়ের বুলবুল ও ছটকু আহমেদ।

    সংগঠনটির উপ-মহাসচিব পদে লড়ছেন কবিরুল ইসলাম রানা ও মো. সালাহ্উদ্দিন; কোষাধ্যক্ষ পদে সায়মন তারিক, সেলিম আজম ও হানিফ আকন দুলাল; সাংগঠনিক সচিব পদে আনোয়ার সিরাজী ওশাহীন কবির টুটুল; আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব পদে নূর মোহাম্মদ মনি ও রাজু আহাম্মেদ; সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব পদে আব্দুর রহিম বাবু ও মোস্তাফিজুর রহমান বাবু; প্রচার প্রকাশনা ও দপ্তর সচিব পদে ওয়াজেদ আলী বাবলু ও সাইফ চন্দন। এছাড়া নির্বাহী সদস্যের ১০টি পদের বিপরীতে দুই প্যানেলে ২০ জন পরিচালক প্রার্থী হয়েছেন।

    ভোট পরিস্থিতি নিয়ে জানতে চাইলে নির্বাচন কমিশনার বি এইচ নিশান বলেন, ‘এখন পর্যন্ত সুন্দরভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে, ।এখন পর্যন্ত কী পরিমান ভোট গ্রহণ হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘সঠিক বলা কঠিন, তবে একশ’র বেশি ভোট পড়েছে।’

    মাহফুজা ৩০-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর