১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আজ থেকে এমআরটি পাস কিনতে পারবেন যাত্রীরা

    আধুনিক ও দ্রুতগতির বাহন মেট্রোরেলে চলাচলের জন্য শুক্রবার  থেকে এমআরটি পাস কিনতে পারবেন যাত্রীরা। এজন্য ন্যূনতম ৫০০ টাকা খরচ করতে হবে একজন যাত্রীকে।

    বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    ডিএমটিসিএল সূত্র জানায়, এমআরটি পাস কার্ড সংগ্রহ করে টাকা রিচার্জ করে যতবার খুশি ভ্রমণ করা যাবে।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, মেট্রোরেলে চলাচলের জন্য ৩০ ডিসেম্বর থেকে এমআরটি পাস দেওয়া শুরু হবে। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেট্রোরেলের উত্তরা উত্তর ও আগারগাঁও স্টেশনের কাউন্টার থেকে এমআরটি পাস সংগ্রহ করা যাবে। পাস সংগ্রহের জন্য এমআরটি পাস নিবন্ধন ফরম পূরণ করে জমা দিতে হবে। এমআরটি পাস নিবন্ধন ফরম ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ওয়েবসাইটে (http://www.dmtcl.gov.bd) পাওয়া যাবে।

    বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এমআরটি পাস সংগ্রহের জন্য যাত্রীদের কার্ডের মূল্য বাবদ ২০০ টাকা এবং ব্যবহারযোগ্য ৩০০ টাকাসহ মোট ৫০০ টাকা কাউন্টারে পরিশোধ করতে হবে।

    জানা যায়, এমআরটি পাস কার্ড সংগ্রহে একটি আবেদন ফরম পূরণ করতে হয়। এটি ডিএমটিসিএল-এর ওয়েবসাইটে ( dmtcl.gov.bd) পাওয়া যাবে। ফরমটি ডাউনলোড করে পূরণ করে মেট্রোরেলের যেকোনো স্টেশনের টিকিট কাউন্টারে গিয়ে এমআরটি পাস কার্ড সংগ্রহ করা যাবে।

    ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানান, বেলা ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত এমআরটি পাস দেওয়া হবে। কার্ডের মেয়াদ থাকবে ১০ বছর।

    স্টেশনের প্রতিটি টিকিট কাউন্টার থেকে এমআরটি পাস কার্ডে টাকা রিচার্জ করা যাবে। এছাড়া টিকিট বিক্রয় মেশিনে টপ আপ অপশনে গিয়ে রিচার্জ করা যাবে। একইসঙ্গে মেট্রোরেলে একক যাত্রার জন্য টিকিট পাওয়া যাবে স্টেশনে।

    মাহফুজা ৩০-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর