২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    রংপুর সিটি কর্পোরেশনে ভোট শেষ; মেয়র পদে এগিয়ে আছেন জাপা প্রার্থী মোস্তাফিজার রহমান

    তৃতীয়বারের মতো রংপুর সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল সাড়ে ৮টা থেকে ২২৯ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।  ইভিএম ধীরগতির কারণে কিছু কিছু কেন্দ্রে নির্ধারিত সময় পেরিয়েও ভোটগ্রহণ শেষ করেছে নির্বাচন কমিশন। রাত ৮টায় কয়েকটি কেন্দ্রের বেসরকারি ফলাফলে মেয়র পদে এগিয়ে থাকতে দেখা গেছে জাপার মনোনীত লাঙলের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

    রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে ফলাফল ঘোষণা। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন ফলাফল ঘোষণা করছেন।

    এতে প্রাপ্ত ১০০টি কেন্দ্রের ফলাফলে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ৫৯ হাজার ২৫৫ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল ২১ হাজার ১৯৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন ১৪ হাজার ৪৮১ ভোট এবং আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া পেয়েছেন ৯ হাজার ৮২৫ ভোট।

    এদিকে, নগরীর শিল্পকলা একাডেমি হলরুমে সরকারিভাবে সবগুলো কেন্দ্রের ফলাফল ধারাবাহিকভাবে ঘোষণার কার্যক্রম সন্ধ্যা সাতটার পর থেকে শুরু করেছেন রসিক রিটার্নিং কর্মকর্তারা। দেশের দ্বিতীয় বৃহত্তম এই সিটি কর্পোরেশনে কে হবেন নগরপিতা, সেটি জানতে অপেক্ষা করতে হবে সবগুলো কেন্দ্রের ফলাফলের পরে।

    ২২৯টি কেন্দ্রে হাজার ৩৪৯ বুথে ইভিএমের মাধ্যমে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মেয়র পদে লড়ছেন ৯ জন প্রার্থী ও ৩৩টি ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর (মহিলা) পদে ৬৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৭৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তাসহ দুজন কনস্টেবল, দুজন অস্ত্রধারী আনসার, ১০ জন আনসার-ভিডিপির সদস্যসহ মোট ১৫ জনকে মোতায়েন করা হয়েছে। গুরুত্বপূর্ণ ৮৬টি ভোটকেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তা তিনজন কনস্টেবল, দুজন অস্ত্রধারী আনসার ও ১০ জন আনসার-ভিডিপির সদস্যকে মোতায়েন করা হয়েছে। নগরীর ৩৩টি ওয়ার্ডে ১১ প্লাটুন বিজিবি, র্যাবের ১৭টি টিম, পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে প্রতিটি ওয়ার্ডে একটি করে মোবাইল ফোর্স, ১১টি স্ট্রাইকিং ফোর্স ও ছয়টি রিজার্ভ স্ট্রাইকিং ফোর্স কাজ করছে।

    রংপুর সিটি করপোরেশন নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ১২ হাজার ৩০২ জন এবং নারী ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন।

    মাহফুজা ২৮-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর