১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বাইক্কা বিলে ৯ দিন পর্যটন প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে উপজেলা প্রশাসন

    মৌলভীবাজারের শ্রীমঙ্গলের হাইল হাওরের বাইক্কা বিলে ৯ দিন পর্যটন প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে উপজেলা প্রশাসন। নির্মিত স্থাপনা সংস্কারকাজের জন্য সোমবার এ নিষেধাজ্ঞা জারি করা হয়। আগামী বছরের ৩ জানুয়ারি পর্যন্ত এ নিষেধাজ্ঞা চলবে।

    শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলী রাজিব মাহমুদ মিঠুন এ তথ্য নিশ্চিত করেন।

    ইউএনও আলী রাজিব বলেন, ‘বিলে পর্যটকদের জন্য নির্মিত ব্রিজ, গাড়ি পার্কিং ব্যবস্থা, শৌচাগার সংস্কার করা হবে। এখানে পর্যটকদের জন্য বিভিন্ন প্রাণীর ছবি বাধাই করা রয়েছে। যেগুলো প্রায় নষ্ট হয়ে গেছে। এসব নতুন করে লাগানো হচ্ছে। পর্যটকদের সাময়ীক অসুবিধা হচ্ছে, তবে নির্ধারিত তারিখের মধ্যে কাজ শেষ করে পর্যটকদের জন্য এই বিল পুনরায় খুলে দেওয়া হবে।’

    বাইক্কা বিল ব্যবস্থাপনার দায়িত্বে থাকা বড়গাঙ্গিনা সম্পদ ব্যবস্থাপনা কমিটির কার্যনির্বাহী সদস্য মিন্নত আলী প বলেন, গতকাল অনেক পর্যটক না জেনে এসেছিলেন এবং  আমরা তাদের বুঝিয়ে ফেরত পাঠিয়েছি। এখানে পর্যটকদের জন্য তৈরি করা ব্রিজ, গাড়ি পার্কিং—ইত্যাদি সৌন্দর্যবর্ধনের কাজ হচ্ছে। অনেক জায়গায় রং করা হচ্ছে। এসব কাজ শেষ হলে এখানকার সৌন্দর্য আরও বাড়বে।

    হাইল হাওরের বাইক্কা বিল পাখি ও মাছের অভয়াশ্রম। এই বিলে সারা বছরই পাখির আনাগোনা থাকে। শীতকালে এখানে অতিথি পাখি দেখা যায়। পাখি দেখতে পর্যটকদের জন্য এখানে আছে ওয়াচ টাওয়ার। প্রায় সারা বছরই এখানে পর্যটকেরা ঘুরতে আসেন।

    মাহফুজা ২৭-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর