১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ৮৬টি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের জন্য আলাদা ব্যবস্থা নেয়া হয়েছে -ইসি রাশেদা সুলতানা

    নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা জানালেন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ৮৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ।সোমবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।তিনি বলেন, নির্বাচন সবাইকে মিলে করতে হবে এবং প্রার্থীদের আচরণ হবে বিধিমালা অনুযায়ী। তবু আমরা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য চেষ্টা করবো।

    ইসি রাশেদা সুলতানা বলেন, ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ৮৬টি কেন্দ্রের জন্য আলাদা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা সিসিটিভির মাধ্যমে এ কেন্দ্রগুলোকে নিবিড় পর্যবেক্ষণ করবো। গাইবান্ধার মতো কোনো সমস্যা দেখা গেলে সঙ্গে সঙ্গে ভোট বন্ধ করে দেওয়া হবে। আমরা গাইবান্ধায় নির্বাচনে অনিয়মের ব্যবস্থা নিয়েছি। আমরা রংপুরে সুষ্ঠু নির্বাচন চাই। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

    এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

    সিসি ক্যামেরা জাতীয় নির্বাচনে ব্যবহার হবে কি না―এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সিসি ক্যামেরার ব্যবহার আরপিওতে (গণপ্রতিনিধিত্ব আদেশ) নেই। তবু জাতীয় নির্বাচনে ব্যবহার হবে কি না তা এখনই বলা যাচ্ছে না।

    নগরীতে ১১ প্লাটুন বিজিবি সাথে থাকছেন একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১৭ প্লাটুন র্যাব ও ৩৩ প্লাটুন পুলিশ থাকবে। মাঠে থাকবেন ৩৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৬ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

    রংপুর সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার আবদুল বাতেন বলেন, ‘সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে সব আয়োজন করা হয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা তৎপর।

    আগামীকাল রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোট। ২২৯টি কেন্দ্রের এক হাজার ৩৪৯টি কক্ষে সকাল সাড়ে ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। সব কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে। এ সিটিতে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার রয়েছেন।

    নির্বাচনে কাজ নিয়োজিত রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় সাত হাজার সদস্য। মাঠে থাকছে র্যাব ও বিজিবিসহ শতাধিক পুলিশের টহল টিম।

    মাহফুজা ২৬-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর