২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বড়দিন উদযাপন উপলক্ষে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে

    আগামীকাল খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব বড়দিন বা ক্রিসমাস। বড়দিন উদযাপন উপলক্ষে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় ঢাকাসহ সারাদেশে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন । যেকোনও ধরনের উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রস্তুত থাকবে র্যাবের স্পেশাল ফোর্স, হেলিকপ্টার, ডগ স্কোয়াড, ও বোম্ব ডিস্পোজাল ইউনিট।

    শনিবার র্যাব হেডকোয়ার্টার থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, র্যাব সবসময় বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেপ্তারসহ অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এর পাশাপাশি ধর্মীয়, জাতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠান ও দিবসে নিরাপত্তা দেওয়া এবং বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের মনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। ২৫ ডিসেম্বর বড়দিনে দেশের খ্রিস্টান ধর্মাবলম্বীরাও আনন্দঘন পরিবেশে উৎসব পালন করবে। এদিন সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত সংখ্যক র্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

    গোয়েন্দা নজরদারি বাড়ানো, বোম্ব ডিস্পোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত থাকবে। চার্চসমূহে সার্বিক নিরাপত্তার জন্য র্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, ফুট ও মোবাইল পেট্রোল, ভেহিক্যাল স্ক্যানার, চেকপোস্ট, সিসিটিভি মনিটরিং-এর মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ছাড়া, রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানে র্যাবের চেকপোস্ট স্থাপনের মাধ্যমে সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করা হবে।

    র্যাবের আইন ও মিডিয়া উইংয়ের প্রধান কমান্ডার খন্দকার আল-মঈন বলেন, প্রতিবছরের মতএবারও আমরা এ নিরাপত্তা পরিকল্পিতভাবে সাজিয়েছি। যা বড়দিনের সব ধরনের আনুষ্ঠানিকতা শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। সার্বিক নিরাপত্তা আরও নিশ্চিত করার জন্য তিনি সব ধর্মাবলম্বীদের সহযোগিতার অনুরোধ জানান।

    অনলাইনে মিথ্যা অপপ্রচার ও গুজব ঠেকাতে র্যাবের সাইবার মনিটরিং টিমের সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রয়েছে ।

    খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিন উপলক্ষে বন্দর নগরীর গির্জাগুলোয় নিরাপত্তা জোরদার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। ১৬ থানার অধীনে চেকপোস্ট ও নিয়মিত টহল বৃদ্ধি করা হয়েছে।

    রোববার নগরের গির্জাগুলোতে বড়দিন উপলক্ষে কর্তৃপক্ষ সব প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রতিটি গির্জার নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

    সিএমপির জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) পংকজ দত্ত বলেন, বড়দিন উপলক্ষে পুলিশ এবং গোয়েন্দা সংস্থার লোকজন সতর্ক আছে। এছাড়া বড়দিনে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি গির্জায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রত্যেক ডিভিশনে আলাদাভাবে গোয়েন্দা পুলিশ কাজ করছে। সোয়াট ও বোম ডিসপোজাল ইউনিট প্রস্তুত রয়েছে। প্রত্যেক থানায় চেকপোস্ট ও নিয়মিত টহল জোরদার করা হয়েছে

    মাহফুজা ২৪-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর