২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শেষ পর্যায়ে রয়েছে পেলের ক্যানসার;কেমোথেরাপিও কাজ করছে না

    ফুটবল বিশ্বকাপ চলার সময়ই শোনা যায় পেলে সংকটজনক অবস্থায় আছেন । চিকিৎসার পরে তিনি অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। হাসপাতাল থেকে পেলে নিজেই নানা সময় বার্তা দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

    কিংবদন্তি খেলোয়াড়ের শরীরে বাসা বাঁধা ক্যানসার আরও ভয়াবহ রূপ ধারণ করেছে। ব্রাজিলের রিও ডি জেনেইরো’র অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি আছেন পেলে। এলিভেটেড কেয়ারে স্থানান্তরিত করা হয়েছে তাকে। ইএসপিএন জানায় খবরটি।

    কোলন ক্যানসারের সঙ্গে গত বছর থেকে লড়ছেন পেলে। সবশেষ হাসপাতালে ভর্তির পর শ্বাসযন্ত্রের সংক্রমণ ধরা পড়ে। তার মেয়ে দ্রুত বাড়ি ফিরতে আশাবাদ ব্যক্ত করলেও তা আর হয়নি। আগামী ২৫ ডিসেম্বর তাই বড়দিনের উৎসব হাসপাতালে করতে হচ্ছে। নভেম্বর মাস থেকে পেলে হাসপাতালে ভর্তি এবং  অসুস্থতার জন্য এবছরের বড়দিন তাকে হাসপাতালেই কাটাতে হবে। তার মেয়ে কেলি জানান, বাবার অসুস্থতার জন্য এ বছর বাড়ির বড়দিনের অনুষ্ঠান তারা বাতিল করেছেন।

    পেলের মেয়ে কেলি নাসিমেন্তো ইনস্টাগ্রামে লিখেন, ‘ইনস্টা পরিবার, আমাদের বাসায় ক্রিসমাস বাতিল করা হয়েছে। ডাক্তারদের সঙ্গে আমরা আলোচনার পর সিদ্ধান্ত নিয়েছি বিভিন্ন কারণে এখানেই আমাদের থাকা ভালো, আইনস্টাইনে আমাদের নতুন পরিবারের সঙ্গে।’

    ভক্তদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি লিখেছেন, ‘আমরা সবসময়ের মতো ব্রাজিল ও গোটা বিশ্ব থেকে যে ভালোবাসা আপনাদের কাছে পেয়েছি, সেটার জন্য ধন্যবাদ। তার জন্য আপনাদের ভালোবাসা ও প্রার্থনা অনেক বড় স্বস্তির কারণ আমরা জানি আমরা একা নই। প্রত্যেককে তাদের পরিবারের সঙ্গে ক্রিসমাস পালনের শুভকামনা। অনেক অনেক ভালোবাসা ও সুস্থতা কামনা করছি। আমরা আপনাদের ভালোবাসি, পরের সপ্তাহে আমরা নতুন কিছু জানাবো।’

    হাসপাতাল সূত্র জানায় শেষ পর্যায়ে রয়েছে পেলের ক্যানসার। সারা দেহ ফুলে রয়েছে এবং কেমোথেরাপিও কাজ করছে না। অবস্থা আশঙ্কাজনক তিনবারের বিশ্বকাপজয়ী ফুটবল তারকার।

    খাওয়া-দাওয়া প্রায় বন্ধ হয়ে গেছে। সঙ্গে কিডনি ও হৃদযন্ত্রের সমস্যা চিন্তায় ফেলেছে চিকিৎসকদের। এর সঙ্গে কোলন ক্যানসার কিডনিতেও ছড়িয়েছে বলে জানান চিকিৎসকরা। সেই কারণে তাকে এলিভেটেড কেয়ারে রাখা হয়েছে।

    মাহফুজা ২২-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর