১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শিক্ষকতার পেশায় যোগ দিচ্ছেন সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন

    শিক্ষকতার পেশায় যোগ দিচ্ছেন সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন । সংযুক্ত আরব আমিরাতের একটি বিশ্ববিদ্যালয়ে যোগ দিচ্ছেন তিনি।

    রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম দ্য নিউ আরব। সংবাদমাধ্যমটির প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ডেভিড ক্যামেরুন আরব আমিরাতের আবুধাবিতে অবস্থিত নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের আবুধাবি ক্যাম্পাসে তিন সপ্তাহ রাজনীতির ওপর ক্লাস নেবেন।

    নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের আবুধাবি ক্যাম্পাস কর্তৃপক্ষ জানায়, ২০২৩ সালের জানুয়ারিতে শুরু হবে এ ক্লাস। এতে থাকবে ইউক্রেন যুদ্ধ, অভিবাসী সমস্যা ও তথ্যবিষয়ক নানান বিষয়। ক্যামেরন খুব একটা জনসম্মুখে আসেন না। সম্প্রতি একটি কেলেঙ্কারিতে যুক্ত হওয়ার খবর প্রকাশিত হওয়ার পর নিজেকে কিছুটা গুটিয়ে নেন ডেভিড ক্যামেরন।

    সাবেক প্রধানমন্ত্রীর এক সহযোগী সংবাদমাধ্যম ফিন্যান্সিয়াল টাইমসকে বলেন, ১১ বছর কনজারভেটিভ পার্টি এবং ৬ বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা ক্যামেরন বর্তমানে বিশ্বের অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতি নিয়ে শিক্ষা দেবেন।

    ডেভিড ক্যামেরন ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তার আমলেই ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়ার গণভোট হয়। গণভোটে ব্রেক্সিটের পক্ষে ভোট পড়ায় ক্যামেরন প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন।

    ডেভিড ক্যামেরুন প্রধানমন্ত্রী থাকাকালীন সময়ে ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যকে বের করে নিতে অগ্রণী ভূমিকা রেখেছেন। এছাড়া অভিবাসী বিরোধী নানান কঠোর পদক্ষেপ নেওয়ার কারণেও সমালোচিত ছিলেন তিনি।

    মাহফুজা ১৯-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর