২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আর্জেন্টিনার ফুটবলারদের এবার বাড়ি ফেরার পালা

    ১৮ ডিসেম্বর বিশ্ব ফুটবলের ইতিহাসে স্মরণীয় একটি দিন হয়ে থাকবে। এই দিনটি একের পর এক রূপকথার গল্পকে হার মানানো দৃশ্যপট রচনা করেছে। কখনো আর্জেন্টিনার পক্ষে শিরোপার একাংশ ঝুঁকেছে আবার কখনো ফরাসিদের নাট্যমঞ্চের আবির্ভাব। কিলিয়াম এমবাপে নামক নায়কের ঘারে চড়ে বারবার পিছিয়ে থেকে ম্যাচে ফিরেছে ফ্রান্স। শেষ পর্যন্ত এই যুদ্ধে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির আর্জেন্টিনা প্রায় ২০ ঘণ্টা হতে চললো বিশ্বকাপের ফাইনাল শেষ হয়েছে । রুদ্ধশ্বাস ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জয়। লিওনেল মেসি পেলেন বিশ্বকাপ ট্রফি।

    ফাইনালে ফরাসিদের বিপক্ষে দারুণ জয়ের পর স্টেডিয়ামে ব্যাপক উদযাপনে মেতে উঠে পুরো আর্জেন্টিনা শিবির। সেখানে বেশ কিছুক্ষণ সময় কাটিয়ে কাতার বিশ্ববিদ্যালয়ে যান মেসি-ডি মারিয়ারা। সেখানে পৌঁছে রাতের খাবার খান। আর্জেন্টিনার ফুটবলাররা বিশ্বকাপ শেষ করেই ছাদ খোলা বাসে পুরো দোহা সমর্থকদের সঙ্গে প্রদক্ষিণ করেছে।  আর কাল বিলম্ব করেনি দলের ফুটবলার ও কোচিং স্টাফরা। এবার বাড়ি ফেরার পালা। কেননা সেখানে দেশের আর্জেন্টাইন অপেক্ষা করে রয়েছে তাদের জন্য! এর থেকেও আরো বড় উদযাপন হয়তো অপেক্ষা করছে মেসিদের জন্য।

    তারা কাতার থেকে ইতালির রোম হয়ে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে পৌঁছাবে । সোমবার সকালবেলা তাদের বহনকারী বিমান রওনা দেয় ইতালির উদ্দেশ্যে। বর্তমানে ইতালির রোমে অবস্থান করছে মেসিরা। সেখানে কিছুক্ষণ যাত্রাবিরতির পর আবার আর্জেন্টিনার উদ্দেশ্যে রওনা করবে তাদের বহনকারী বিমান। সোমবার মধ্যরাতে বুয়েন্স আয়ার্সে গিয়ে পৌঁছানোর কথা রয়েছে মেসি ও তার দলের।

    ইতালিতে অবস্থানকালে মেসি বিমানে বসে বিশ্বকাপ ট্রফি হাতে একটি ছবিও পোস্ট করেছেন ফেসবুকে। এছাড়াও নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনারাও ছবি দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। নিশ্চয়ই মেসিদের জন্য বড় বিশ্বকাপ জয়ের উদযাপন অপেক্ষা করছে যা তারা হয়ত কল্পনাতেও আনতে পারবেন না।

    মাহফুজা ১৯-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর