২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দ্বিতীয় টেস্টকে সামনে রেখে দল ঘোষণা বাংলাদেশের

    বাংলাদেশ চট্টগ্রাম টেস্টে ১৮৮ রানের ব্যবধানে ভারতের কাছে হেরেছে। বৃহস্পতিবার থেকে দ্বিতীয় টেস্ট ঢাকায় শুরু হবে । এই টেস্টকে সামনে রেখে আজ রোববার দল ঘোষণা করেছে বাংলাদেশ।

    দ্বিতীয় টেস্টের দলে নতুন মুখ স্পিনার নাসুম আহমেদ। মূলত সাকিব আল হাসান দ্বিতীয় টেস্টে ব্যাটসম্যান হিসেবে খেলায় একজন বোলার অতিরিক্ত নেওয়ার প্রয়োজন দেখা দেওয়ায় তাকে নেয়া হয়েছে। ঢাকা টেস্টে নাসুমের অভিষেক হয়ে যেতে পারে।

    প্রথম টেস্টের দলে থাকা এবাদত হোসেন ও শরীফুলকে রাখা হয়নি এই টেস্টের দলে। পাশাপাশি এনামুল হক বিজয়কেও ছেড়ে দেওয়া হয়েছে বিসিএল খেলার জন্য। চোটের কারণে ভারত সিরিজে আর মাঠেই নামা হল না তামিম ইকবালের।

    কাঁধে চোট থাকায় চট্টগ্রাম টেস্টে অলরাউন্ডার সাকিব আল হাসানকে পুরোপুরি পাওয়া যায়নি। প্রথম ইনিংসে তিনি মাত্র ১২ ওভার বোলিং করতে পেরেছিলেন। দ্বিতীয় ইনিংসে বলই করেননি। শুধু বোলিং নয়, ফিল্ডিংয়েও কিছুটা সমস্যা হচ্ছিল তার। তবে ব্যাটিংয়ে কোনো সমস্যা নেই। চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসে ৮৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে সেটা তিনি বুঝিয়েছেন। সে কারণে ঢাকা টেস্টে অলরাউন্ডার নয়, সাকিবকে পাওয়া যাবে কেবল ব্যাটসম্যান হিসেবে। সে কারণেই নাসুমকে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে।

    নাসুম এর আগে বাংলাদেশের হয়ে ৪টি ওয়ানডে ও ২৮টি টি-টোয়েন্টি খেলেছেন। ওয়ানডেতে উইকেট নিয়েছেন ৫টি। আর টি-টোয়েন্টিতে ৩২টি। এছাড়া তিনি ২৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। উইকেট নিয়েছেন ১০৫টি। এবার টেস্টের সবচেয়ে মর্যাদাকর ফরম্যাটে নিজেকে প্রমাণ করার পালা তার।

    আগামী ২২ ডিসেম্বর মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মাঠে গড়াবে দুই দলের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট। চট্টগ্রামে অনুষ্ঠিত প্রথম টেস্ট জিতে ইতোমধ্যে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ভারত। এর আগে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

    বাংলাদেশ স্কোয়াড হলো:

    মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলী চৌধুরী, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, জাকির হাসান, রেজাউল রহমান রাজা ও নাসুম আহমেদ।

    মাহফুজা ১৮-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর