৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

    রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বুধবার  দুপুর আড়াইটার দিকে এ সংঘর্ষ শুরু হয়।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল ছুড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে ।

    ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকে ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে নেতাকর্মীরা এসে পল্টনে বিএনপি অফিসের সামনে জড়ো হতে থাকেন। দুপুরে নেতাকর্মীদের বেশ ভিড় দেখা যায়। এসময় পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে নেতাকর্মীদের রাস্তা ছেড়ে দিতে অনুরোধ করে পুলিশ। পরে তারা ক্ষুব্ধ হয়ে পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ছোড়ে। বিএনপির নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে পুলিশকে ধাওয়া করে। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় নয়াপল্টন উত্তপ্ত হয়ে ওঠে। নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পল্টন অফিসসহ অলিগলিতে অবস্থান নিয়েছে।

    পল্টন থানার অফিসার ইনচার্জ সালাউদ্দিন মিয়া বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।

    পরে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে বিএনপির নেতাকর্মীরা দফায় দফায় মিছিল করেন। সড়কে টায়ার জ্বালিয়ে আগুন লাগিয়ে দেন। এ সংঘর্ষের ঘটনায় সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে বিএনপির নেতাকর্মী ও পুলিশ সদস্যও রয়েছেন।

    রিজভীসহ দলের শতাধিক নেতাকর্মী কেন্দ্রীয় কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন। সেখানে গণমাধ্যমকর্মীদের সংক্ষিপ্ত ব্রিফ করেন তিনি।

    এসময় রিজভী দাবি করেন, পুলিশের ছোড়া গুলিতে বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। তাদের অধিকাংশই গুলিবিদ্ধ। তবে এ বিষয়ে তাৎক্ষণিক পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

    দুপুর ১২টার দিকে নয়াপল্টন এলাকায় সতর্ক অবস্থান নেয় পুলিশ। বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। সেখানে পুলিশের একাধিক সাজোয়া যান, প্রিজন ভ্যানও রাখতে দেখা যায়।

    মাহফুজা ৭-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর