১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    নুহাশ হুমায়ূনের ‘মশারি’ প্রযোজনা করছেন দুই অস্কারজয়ী নির্মাতা ও অভিনেতা

    নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘মশারি’ এ  বছরের মার্চ মাসে মুক্তি পায় সাউথ বাই সাউথওয়েস্ট চলচ্চিত্র উৎসবে ।তার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’ এবার প্রযোজনা করছেন অস্কারজয়ী দুই নির্মাতা ও অভিনেতা। এই সিনেমা প্রথম বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে ‘সাউথ বাই সাউথওয়েস্ট’ উৎসবে অংশ নেয়ার সুযোগ পায়।

    যুক্তরাষ্ট্রভিত্তিক চলচ্চিত্র বিষয়ক ম্যাগাজিন ভ্যারাইটি ডটকম জানায়— ‘গেট আউট’খ্যাত নির্মাতা জর্ডান পিল ও ‘সাউন্ড অব মেটাল’খ্যাত অভিনেতা রিজ আহমেদ ‘মশারি’ সিনেমার নির্বাহী প্রযোজক হচ্ছেন। তাদের প্রযোজনা সংস্থা মনকিপ ও লেফট হ্যান্ডেড ফিল্মসের মাধ্যমে নুহাশের এ সিনেমার সঙ্গে যুক্ত হচ্ছেন তারা। সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, স্বল্পদৈর্ঘ্য থেকে পূর্ণদৈর্ঘ্য সিনেমায় রূপ নিতে যাচ্ছে ‘মশারি’ এবং সেই প্রক্রিয়া চলমান।

    পিলের প্রযোজনা সংস্থার পক্ষ থেকে বলা হয়, ‘মশারি’ হলো ব্যতিক্রম একটি চলচ্চিত্র, যেটি প্রথম ফ্রেম থেকেই দৃশ্যায়ন ও আবেগের দিক থেকে নাড়া দিয়ে যায়। সিনেমাটি আমাদের পোস্ট অ্যাপোক্যালিপ্টিক পৃথিবীতে নিয়ে যায়। টিকে থাকা, ভালোবাসা ও পরিবার নিয়ে এ সিনেমা। তবে একই সঙ্গে মনস্টার সিনেমা কেমন হয়, এটি তা–ও দেখেছে। মনকিপ সিনেমাটির সঙ্গে যুক্ত হতে পেরে কৃতজ্ঞ।

    ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘গেট আউট’ সিনেমার জন্য সেরা মৌলিক চিত্রনাট্যকার হিসেবে অস্কার জেতেন জর্ডান। ৪৩ বছর বয়সী এই মার্কিন নির্মাতা এ সিনেমার পরিচালকও। অন্যদিকে রিজ আহমেদ পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেতা। চলতি বছর সেরা লাইভ অ্যাকশন স্বল্পদৈর্ঘ্য ক্যাটাগরিতে অস্কার জিতেছেন তিনি।

    এ সিনেমার গল্পে দেখা যায়— বিশ্ব রক্তপিপাসু মশায় ভরে গেছে। শেষ মানুষ হিসেবে দুজন নারী বাংলাদেশে বেঁচে থাকে। তারা অজানা আতঙ্কে মশারির নিচে রাত পার করতে থাকে। এই নতুন পৃথিবীতে বেঁচে থাকার জন্য দুই বোন অপু (সুনেরাহ) ও আয়রা (নাইরা) লড়াই করে। এক রাতে আয়রা মশারি ঠিক করতে বাইরে বের হয় এবং অপুকেও উঠতে হয়। ঠিক তখন ভূতের মুখোমুখি হয় তারা। সিনেমাটি বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে এবং জিতেছে সম্মানজনক পুরস্কার।

    মাহফুজা ২৯-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর