২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    কাতার বিশ্বকাপে প্রথম লাল কার্ডের দেখা মিললো ; যার শিকার ওয়েলসের গোলকিপার ওয়েন হেনেসি

    কাতার বিশ্বকাপে প্রথম লাল কার্ডের দেখা মিললো ইরান ও ওয়েলস ম্যাচে।   এই আসরে প্রথমবার রেফারি তার পকেট থেকে বের করলেন মার্চিং অর্ডারের কার্ড, যার শিকার ওয়েলসের গোলকিপার ওয়েন হেনেসি। হেনেসি আজ বল ঠেকাতে গিয়ে প্রতিপক্ষের এক ফুটবলারের মুখ বরাবর লাথি মেরে বসেন ।

    রেফারি প্রথমে তাকে হলুদ কার্ড দেখান এবং পরে ভিএআর দেখে সিদ্ধান্ত দেন লাল কার্ডের। ম্যাচের ৮৬তম মিনিটে ঘটনাটি ঘটে।

    উঁচু পাস ইরানের স্ট্রাইকার মেহেদি তারেমির কাছে চলে যাচ্ছিল। বিপদ দেখে বক্সের অনেকটা বাইরে এসে বলটি আটকাতে চান ওয়েলস গোলরক্ষক হেনসি। কিন্তু উঁচুতে ওঠা বল ক্লিয়ার করতে তিনি পা উঁচিয়ে লাথি মেরে বসেন। যে লাথিটা তারেমির মুখের কাছাকাছি এসে লাগে। ফলে ভিএআর দেখে লাল কার্ডের সিদ্ধান্ত দেন রেফারি।

    হেনেসির জায়গায় বদলি গোলকিপার নামেন ড্যানি ওয়ার্ড। অ্যারন রামসি নিজেকে বিসর্জন দিয়ে মাঠ ছাড়েন। আর ১০ জনের ওয়েলসকে হারিয়ে চমক দেখায় ইরান। যোগ করা সময়ে তিন মিনিটের ব্যবধানে দুটি গোল করেন রুজবেহ চেশমি ও রামিন রেজাইয়ান।

    এনিয়ে বিশ্বকাপে তৃতীয়বার কোনও গোলরক্ষকের লাল কার্ড পাওয়ার ঘটনা ঘটলো। হেনেসির আগে ২০১০ সালে উরুগুয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ইতুমেলেং খুনে ও ১৯৯৪ সালে নরওয়ের বিপক্ষে ইতালির জিয়ানলুকা পাগলিউকা গোলকিপার হিসেবে লাল কার্ড দেখেন।

    মাহফুজা ২৫-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর