২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে মেট্রোরেল চালু হচ্ছে

    আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে মেট্রোরেল চালু হচ্ছে। শুরুতে প্রথম ধাপে  উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হবে মেট্টোরেল। ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের -ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক এ কথা জানিয়েছেন।

    বুধবার রাজধানীর একটি হোটেলে মেট্রোরেলের (এমআরটি লাইন-১) ডিপো এলাকার ভূমি উন্নয়ন বিষয়ক এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

    মেট্রোরেলের প্রতি কিলোমিটার ভাড়া ৫ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়। উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ভাড়া হবে ১০০ টাকা।  যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ভাড়া দেয়া লাগবেনা ।

    এম এ এন ছিদ্দিক বলেন, উদ্বোধনের কোনো তারিখ এখনো পাওয়া যায়নি। ডিসেম্বর মাসের শেষ সপ্তাহ প্রস্তাব করে এরই মধ্যে মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।  আশা করি, সেই প্রস্তাব অনুযায়ী প্রধানমন্ত্রী ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে সম্মতি দেবেন। ১৬ ডিসেম্বরের প্রস্তাবনা আমাদের কাছে নেই। তাই ওইদিন মেট্রোরেল উদ্বোধন করা সম্ভব  না।

    ডিএমটিসিএলের এমডি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বছর জানুয়ারি মাসের শেষ সপ্তাহ বা ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এমআরটি লাইন-১ এর উদ্বোধন করবেন । এরপরে পাতাল রেলপথের কাজ শুরু হয়ে যাবে।

    তিনি আরও বলেন, আমরা অন্তত ৩০ মিটার নিচে কাজ করবো। বাংলাদেশের কোনো ইউটিলিটি লাইন এত নিচ দিয়ে নেই। পুরো রুট অ্যালাইমেন্টে কোনো ইউটিলিটি লাইন সরানোর প্রয়োজন পড়বে না। শুধুমাত্র স্টেশন এলাকায় অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করব এবং সেই এলাকায় যে ইউটিলিটি লাইনগুলো যেভাবে আছে ঠিক সেভাবে রেখে আমরা নিচে দিকে চলে যাব।

    মাহফুজা ২৩-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর