১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    দোহার লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা-সৌদি আরবের ম্যাচ প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে

    বিশ্বকাপে আর্জেন্টিনা-সৌদি আরবের ম্যাচ  প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে। দোহার লুসাইল স্টেডিয়ামে মঙ্গলবার ‘সি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় বিকেল ৪টায় মুখোমুখি হবে এই দুই দল।

    অষ্টাদশবারের মতো ফুটবল বিশ্বকাপ খেলছে আলবিসেলেস্তেরা। অন্যদিকে বিশ্ব সেরার মঞ্চে সৌদি আরব এবার নিয়ে ষষ্ঠবার।

    সৌদি আরব  শক্তি কিংবা সাম্প্রতিক ফর্ম, কোনো দিক দিয়েই আর্জেন্টিনার ধারেকাছে নেই।  ১৯৭৮ এবং ১৯৮৬  সালে আর্জেন্টিনা দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন । অন্যদিকে ১৯৯৪ সালে নিজেদের প্রথম বিশ্বকাপে সৌদির সেরা সাফল্য একবার শেষ ষোলোতে খেলা ।

    বর্তমানে আর্জেন্টিনা রয়েছে রীতিমত উড়ন্ত ফর্মে। লিওনেল মেসিরা শেষ ৩৬ ম্যাচে হার দেখেননি । অন্যদিকে সৌদি নিজেদের শেষ ৫ ম্যাচে দুটি জিতেছে, দুটি ড্র আর হেরেছে একটিতে।

    ১৬ নভেম্বর ক্রোয়েশিয়ার কাছে ১-০ গোলে হেরেছে সৌদি আরব। অন্যদিকে আর্জেন্টিনা একই তারিখে ৫-০ ব্যবধানে সংযুক্ত আরব আমিরাতকে  হারায়।

    আর্জেন্টাইনরা তাই সবদিক বিবেচনায়ই এগিয়ে। স্বভাবতই এই লড়াইয়ে ফেবারিট আর্জেন্টিনা।

    তবে সৌদি আরব অপেক্ষাকৃত দুর্বল হলেও আর্জেন্টিনার জন্য একদম সহজ প্রতিপক্ষ, এমনটা বলে দেয়ার উপায় নেই। ভিন্ন ভিন্ন প্রতিযোগিতায় এখন পর্যন্ত চারবার মুখোমুখি হয় দুই দল। আলবিসেলেস্তেদের সাফল্য কিন্তু শতভাগ নয়। দুটিতে জয় পেয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা এবং  দুটি ম্যাচ হয়েছে ড্র। ২০১২ সালে  প্রীতি ম্যাচটি শেষ হয় গোলশূন্য সমতায়।

    মাহফুজা ২২-১১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর