২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেবে তদন্ত কমিটি

    দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেবে।

    সোমবার  বিকেলে চার সদস্যের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে। স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা সেবা বিভাগের (কারা অনুবিভাগ) অতিরিক্ত সচিব হাবিবুর রহমান পরিদর্শন শেষে এ তথ্য জানান ।

    তিনি বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় গতকাল চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে এবং  এই কমিটি সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেবে। আসামিদের কিভাবে কারাগার থেকে আনা হয়, কোথায় রাখা হয়, এরপর কিভাবে আদালতে তোলা হয়, কোন জায়গা থেকে দুষ্কৃতিকারীরা তাদের নিয়ে যায়— এগুলো প্রাথমিকভাবে দেখতে এসেছি। পরবর্তীতে এর সাথে যারা জড়িত; নিরাপত্তার সাথে, আনা-নেওয়ার সাথে যে ব্যবস্থা আছে, প্রত্যেকের সাথে  আলাদা ভাবে কথা কলব ।

    নিরাপত্তার দায়িত্বে যারা ছিল, তাদের কোনো গাফিলতি ছিল কি না এবং যদি থেকে থাকে, কার কতটুকু, এ বিষয়গুলো প্রতিবেদনে তুলে ধরা হবে বলে জানান তিনি।

    মো. হাবিবুর রহমান বলেন, আমরা তথ্য-উপাত্ত সংগ্রহ বা কারও বক্তব্য রেকর্ড করিনি। আসামিদের বের করে মূল রাস্তা দিয়ে পিছনে হাজতখানায় নিয়ে যাওয়া হয়। যদি ভিতর দিয়ে আনা-নেওয়া করা হতো, তাহলে ঝুঁকিটা অনেকখানি কম থাকত।

    গাফিলতি থাকলে কী সাজা হতে পারে, এমন প্রশ্নে হাবিবুর রহমান বলেন, ‘তদন্ত কমিটি শাস্তির সুপারিশ করে না শুধু দায়-দায়িত্ব নির্ধারণ করে। কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়। তবে, যাদের বিরুদ্ধে অবহেলার প্রমাণ পাওয়া যাবে, এর মধ্যে সুরক্ষা বিভাগের যারা সম্পৃক্ত, তাদের বিরুদ্ধে নেয়া হবে আইনানুগ ব্যবস্থা ।

    মাহফুজা ২১-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর