১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সিলেটের বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হয়েছে

    বিএনপির বিভাগীয় সামবেশ সিলেট আলিয়া মাদরাসা মাঠে শুরু হয়েছে । শনিবার সকাল সাড়ে ১১টায় সমাবেশ শুরু হয়। মাঠ ছাড়িয়ে আশপাশের এলাকাগুলোতেও দলটির নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে ।

    আলিয়া মাদরাসা মাঠে শনিবার সকাল থেকে মিছিল সহকারে আসতে শুরু করেন নগরীর বিভিন্ন এলাকার বিএনপি নেতারা। সমাবেশস্থলে নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দেন। সকাল হতেই বিভিন্ন জেলা-উপজেলা থেকে প্ল্যাকার্ড, ব্যানার এবং ধানের শীষ নিয়ে বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকে নেতাকর্মীরা।

    বিএনপির দলীয় সূত্র জানায় দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও প্রায় আড়াই ঘন্টা আগে পবিত্র কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে শুরু হয় সমাবেশ।

    এ পর্যন্ত দেশে ছয়টি বিভাগীয় গণসমাবেশ করেছে বিএনপি এবং সিলেটের সরকারি আলিয়া মাদরাসা মাঠে চলা গণসমাবেশটি সপ্তম। প্রতিটি সমাবেশেই দলীয় চেয়ারপার্সনের সম্মানে একটি চেয়ার খালি রাখা হয়। সিলেটেও এর ব্যতিক্রম হয়নি।

    সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে এবং সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে স্বাগত বক্তব্য দেন মহানগর মহিলা দলের সভাপতি রোকসানা বেগম শাহনাজ।

    বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, ‘গত বৃহস্পতিবার থেকে অনেক নেতা-কর্মী সমাবেশস্থলে চলে এসেছেন। নেতাকর্মীদের কষ্টের বিষয়টি বিবেচনা করে সমাবেশ আগেই শুরু করা হয়। এছাড়া নেতাকমীর্রা উৎফুল্ল কেন্দ্রীয় নেতাদের বক্তব্য শোনার জন্য এবং এর জন্য আগে স্থানীয় বিএনপি নেতাদের বক্তব্যের সুযোগ দেয়া হয়েছে।’

    সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে বক্তারা ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারকে উৎখাতের জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

    নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে সিলেটে বিএনপির গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়, ড. মঈন খানসহ দলের শীর্ষ নেতারা বক্তব্য রাখবেন।

    এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীর বিভিন্ন মোড়ে টহল দিচ্ছেন তারা। মহানগর পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ বলেন, সমাবেশকে ঘিরে সর্বোচ্চ সতর্ক অবস্থানে পুলিশ রয়েছেএবং পাশাপাশি অন্য সংস্থাও মাঠে আছে। ১৯টি চেকপোস্ট বসানো হয়েছে এবং চারটি মোবাইল টিমসহ পুলিশের একাধিক টিম কাজ করছে।

    মাহফূজা ১৯-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর