১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আবারও বাড়লো সোনার দাম; ২২ ক্যারেটের সোনা কিনতে লাগবে ৮৪ হাজার ২১৪ টাকা

    আবারও বাড়ানো হয়েছে দেশের বাজারে সোনার দাম । স্থানীয় বাজারে তেজাবী সোনার  দাম বাড়ায় এ দাম বাড়ানো হয়। সোনার দাম প্রতি ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৭৪৯ টাকা বাড়ালো বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুস।  শুক্রবার থেকে যা বৃহস্পতিবার পর্যন্ত ছিল ৮২ হাজার ৪৬৫ টাকা।

    সবচেয়ে ভালো মানের সোনার দাম ভরিতে এক হাজার ৭৫০ টাকা বাড়িয়ে সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি সোনার দাম বেড়ে হয়েছে ৮৪ হাজার ২১৪ টাকা। মান অনুযায়ী- প্রতি ভরি সোনার দাম বাড়ানো হয়েছে এক হাজার ১৬৬ টাকা থেকে এক হাজার ৭৫০ টাকা পর্যন্ত। তবে রুপার দামে কোনো পরিবর্তিন আসেনি।

    বৃহস্পতিবার  বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির মেম্বার সেক্রেটারি বাবুল দত্ত স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। শুক্রবার থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

    এর আগে গত ১৩ নভেম্বর সোনার দাম বাড়ানো হয়। ফলে এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে দুই দফা সোনার দাম বাড়লো। অবশ্য তার আগে ২৫ অক্টোবর এবং ২৭, ১৯ ও ১৫ সেপ্টেম্বর চার দফা সোনার দাম কমানো হয়।

    নতুন দাম অনুযায়ী, শুক্রবার  থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৮৪ হাজার ২১৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৮০ হাজার ৩৬৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৮ হাজার ৯৩৫ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৬ হাজার ৬৮৭ টাকা।

    তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা আছে।

    বৃহস্পতিবার ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৮২ হাজার ৪৬৫ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৭৮ হাজার ৭৩২ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৭ হাজার ৪৭৭ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বেচাকেনা হয়েছে ৫৫ হাজার ৫২১ টাকা।

    মাহফুজা ১৭-১১

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর