১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ১৮ ও ১৯ নভেম্বর সুনামগঞ্জ-সিলেট রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ ঘোষণা

    ১৮ ও ১৯ নভেম্বর সুনামগঞ্জ-সিলেট রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সড়কে অবৈধ সিএনজি-ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের দাবিতে বাস ধর্মঘটের ডাক দিয়েছে বাস মালিক সমিতি।

    বুধবার  রাতে সুনামগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি মোজ্জামেল হক বিষয়টি নিশ্চিত করেন।

    সিলেট জেলা বাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম বলেন, মহাসড়কে রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশা চলাচল বন্ধ করা, নতুন নিবন্ধন না দেওয়ার দাবিতে বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি দেয়া হয়। ১৯ নভেম্বরের মধ্যে দাবি না মানলে পরদিন থেকে ধর্মঘটের আলটিমেটাম দেওয়া হয়েছিল। এর জেরে শনিবার সকাল ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত বাস ধর্মঘট পালন করা  হবে বলেও জানান তিনি। বাস ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের সম্পর্ক নেই এবং পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ ধর্মঘট ডাকা হয়েছে বলে জানান তিনি।

    সিলেটে আগামী শনিবার নগরের আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। তবে মালিক সমিতি দাবি করছে, এই ধর্মঘট বিএনপির সমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে ডাকা হয়নি।

    আবুল কালাম বলেন, ‘প্রশাসন দাবি পূরণের আশ্বাস দিলে আমরা কর্মসূচি প্রত্যাহার করতে পারি।’

    নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে দেশজুড়ে বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি। বিএনপি। সমাবেশ বাধাগ্রস্ত করতেই সরকার চাপ দিয়ে ধর্মঘট ডাকিয়েছে তবে কোনো ষড়যন্ত্রই সমাবেশে গণজোয়ার রুখতে পারবে না বলে জানান  বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির ।

    মাহফুজা ১৭-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর