১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সয়াবিন তেল ও চিনির দাম আবারও বাড়লো

    সয়াবিন তেল ও চিনির দাম আবারও বাড়লো । বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১২ টাকা বাড়িয়ে ১৯০ টাকা ও প্যাকেটজাত প্রতি কেজি চিনির দাম ১২ টাকা বাড়িয়ে ১০৮ টাকা নির্ধারণ করা হয়। আজ থেকেই নতুন এ দাম কার্যকর হবে।  বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে এ তথ্য।

    আজ দুপুরে সিটি গ্রুপের পরিচালক বিশ্বজিৎ সাহা  এ তথ্য নিশ্চিত করেছেন। তিরন বলেন বাণিজ্য মন্ত্রণালয় তেলের দাম লিটারে ১২ টাকা ও চিনির দাম কেজিতে ১২ টাকা বাড়িয়েছে। আমাদের মৌখিকভাবে বিষয়টি মন্ত্রণালয় থেকে জানানো হয়।

    বাজারে ১ লিটারের বোতলজাত সয়াবিন তেল ১৭৮ টাকায় বিক্রি হচ্ছিলো। এছাড়া, ৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম বেড়ে হয়েছে ৯২৫ টাকায়,যা ছিল ৮৮০ টাকা। খোলা সয়াবিনের দাম লিটারে ১৪ টাকা বাড়ানো হয়েছে। যা বিক্রি হয়েছে প্রতি লিটার ১৫৮ টাকায়।

    প্রতি কেজি প্যাকেটজাত চিনি আজ থেকে ১০৮ টাকা করার কথা বলা হলেও বেশ কিছুদিন আগেই বাজারে এর চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে। এর আগে প্রতি কেজি চিনির দাম ১০২ টাকা নির্ধারণ করা হয়।

    এর আগে দাম কমার মাত্র এক মাসের মাথায় বোতলজাত ও খোলা সয়াবিন তেলের দাম লিটারে ১৫ টাকা করে বাড়ানোর প্রস্তাব দেয় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। ২ নভেম্বর তারা প্রস্তাবটি বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠান এবং ১৫ দিনের মাথায় আজ দাম বাড়ানোর সিদ্ধান্ত এলো।

    সংগঠনটি জানায় , বর্তমানে আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম বেড়েছে। এছাড়া ডলারের বিপরীতে অস্বাভাবিক অবমূল্যায়ন হয়েছে টাকার। এ কারণে অ্যাসোসিয়েশনের সদস্যরা ভোজ্যতেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেন।

     

    মাহফুজা ১৭-১১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর