১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ভোট মনিটরিংয়ের জন্য তিনশ আসনে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা সম্ভব – আনিছুর রহমান

    গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচনে অনিয়মের সঙ্গে জড়িতদের শাস্তির আওতায় আনা হবে বলে জানালেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

    তিনি বলেন, আইন ও বিধিতে অনিয়মের শাস্তি যেটা আছে সেটাই হবে এবং অপরাধের মাত্রা দেখে শাস্তি হবে। অনিয়মে ব্যবস্থা অবশ্যই নেওয়া হবে। সবাই তো একই অপরাধে অপরাধী হবেন না। অপরাধের মাত্রা ভিন্ন হবে এবং সেক্ষেত্রে সিদ্ধান্তও প্রত্যেকের জন্য ভিন্ন ভিন্ন হবে।

    বুধবার আগারগাওঁ নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

    আনিছুর রহমান বলেন, সোমবার এর জমা দেয়া প্রতিবেদন  এখনো আমরা দেখিনি। তদন্ত প্রতিবেদনের প্রথম অংশের জন্য আমরা প্রত্যেকে মতামত দিয়েছি। দ্বিতীয় অংশ দেখে চূড়ান্ত মন্তব্য করা হবে। সবার মন্তব্য সমন্বয় করে সিদ্ধান্ত আসবে বলে  জানান তিনি। কমিশনার বলেন, গাইবান্ধা উপনির্বাচনে  অনিয়ম তো হয়েছে। এটা তো কেউ অস্বীকার করছেন না। যারা তদন্ত করছেন তারাও অনিয়মের কথা বলেছেন। তিনি বলেন, শাস্তি কী হবে সেটা আইন ও বিধিতে স্পষ্ট করা আছে। কোথাও বিভাগীয় ব্যবস্থা হবে। কোথাও মামলা হবে।

    কমিশনার বলেন, সুষঠু নির্বাচনের জন্য যত ধরনের প্রচেষ্টা তা অব্যাহত থাকবে। ভোট মনিটরিংয়ের জন্য তিনশ আসনে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা সম্ভব বলেও তিনি উল্লেখ করেন। তিন/চার লাখ ক্যামেরা লাগানো কঠিন কিছু নয়। তবে  আমরা কীভাবে মনিটর করবো সেটার ম্যাকানিজম তো তৈরি করতে হবে। চার লাখ সিসিটিভি মনিটর করতে হলে কত লোকবল লাগবে সেটা পরীক্ষা করার  দরকার আছে। এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

    মাহফুজা ১৬-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর