১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন

    ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন ।

    সিএনএন জানায়, কয়েকশ সমর্থকের উপস্থিতিতে ট্রাম্প এ ঘোষণা দেন। ট্রাম্প বলেন, ‘মেইক আমেরিকা গ্রেট অ্যাগেইন ধারা অব্যাহত রাখতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য আমার প্রার্থিতা ঘোষণা করছি।’ এ সময় সমর্থকদের উল্লাস ছিল চোখে পড়ার মতো।

    মঙ্গলবার রাতে ট্রাম্পের একজন সহকারী মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল নির্বাচন কমিশনে ট্রাম্পের নির্বাচন সম্পর্কিত কাগজপত্র জমা দিয়েছেন। এ সময় ফ্লোরিডার মার-এ-লাগো বাসভবনে বলরুমে জড়ো হওয়া কয়েকশ সমর্থককে অভ্যর্থনা জানিয়েছেন ট্রাম্প।

    মঙ্গলবার রাতের ভাষণে ট্রাম্প স্বীকার করেন, সাম্প্রতিক মধ্যবর্তী নির্বাচনে তার দলের কিছুটা ক্ষতি হয়েছে।

    এবারের মধ্যবর্তী নির্বাচনে অনেক আশা জাগিয়েও মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের নিয়ন্ত্রণ নিতে পারেনি রিপাবলিকানরা। নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের দখলও এখনো নিশ্চিত হয়নি। নির্বাচনে ট্রাম্প-সমর্থিত বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী হেরে গেছেন। এতে দলের ভেতর সাবেক প্রেসিডেন্টের প্রভাব কিছুটা হলেও মলিন হয়েছে।

    ট্রাম্প ক্ষমতা ছাড়ার সময় হোয়াইট হাউজ থেকে রাষ্ট্রীয় গোপনীয় বহু নথিপত্র সঙ্গে নিয়ে গিয়েছিলেন বলে অভিযোগ বাইডেন প্রশাসনের। তার ফ্লোরিডার মার-এ-লাগো রিসোর্ট থেকে বেশ কিছু নথি উদ্ধারও করেছেন গোয়েন্দারা। এ বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত চলছে।

    তবে এসব অভিযোগের বিষয়ে নিজেকে দোষীয় নয়, বরং ‘ভুক্তভোগী’ বলে দাবি করেছেন ট্রাম্প। তার বিরুদ্ধে চলমান তদন্তকে ‘বিচার ব্যবস্থাকে অস্ত্র হিসেবে ব্যবহার’ হিসেবে উল্লেখ করেছেন তিনি।

    আগামী নির্বাচনে জিতলে ট্রাম্প হবেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে দ্বিতীয় প্রেসিডেন্ট, যিনি ভিন্ন ভিন্ন দুটি মেয়াদে নির্বাচিত হবেন।

    যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের নির্বাচনে ট্রাম্পের বয়স দাঁড়াবে ৭৮ বছর। রিপাবলিকান দল থেকে প্রার্থী হয়ে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হন ট্রাম্প। তিনি ২০২০ সালের নির্বাচনে জো বাইডেনের কাছে হেরে যান।

    মাহফুজা ১৬-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর