১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ইয়াবা পাচারের দায়ে এক রোহিঙ্গাসহ চারজনকে মৃত্যুদণ্ড

    ইয়াবা পাচারের দায়ে এক রোহিঙ্গাসহ চারজনকে আদালত মৃত্যুদণ্ডের আদেশ  দিয়েছেন । একইসঙ্গে আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন এবং বাকি দুই আসামি পালাতক আছেন।

    বুধবার দুপুর সাড়ে ১২টায় এই রায় ঘোষণা করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল । আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

    সাজাপ্রাপ্তরা হলেন- কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৩, ব্লক-এইস-১৬-এর আয়াজ, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পাওয়ার হাউজ দক্ষিণ হাজীপাড়ার আবুল কালাম , খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার পঞ্চরাম পাড়ার আজিমুল্লাহ এবং একই এলাকার আবুল কালাম।

    অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ২০২০ সালের ২৩ আগস্ট সন্ধ্যা ৭টায় র্যাব-১৫-এর একটি দল কক্সবাজার এর খুরুস্কুল ব্রিজের উত্তর পাশে একটি ফিশিং বোট আটক করে। এসময় বোটে থাকা আয়াজ ও বিল্লালকে আটক করা হয়। র্যাব ফিশিং বোট তল্লাশি করে ১৩ লাখ ইয়াবা ট্যাবলেট, ১০ হাজার নগদ টাকা জব্দ করে । এ ঘটনায় র্যাব-১৫ এর নায়েব সুবেদার হারুনর রশীদ দুইজনসহ নাম না জানা ৪-৫ জনকে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণির ১০(গ)/৩৮/৪১ ধারায় কক্সবাজার সদর মডেল থানায় মামলা করেন।

    তিনি আরও জানান, আয়াজ ও বিল্লাল তাদের দোষ স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দেন আদালতে।  তারা জবানবন্দিতে পলাতক আসামি আজিমুল্লাহ ও আবুল কালামের পরিচয় প্রকাশ করেন। ২০২১ সালের ১০ জুন আদালতে মামলার চার্জশিট দেনমামলার তদন্ত কর্মকর্তা ও র্যাব-১৫ এর এসআই মোহাম্মদ সোহেল সিকদার ।

    মাহফুজা ১৬-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর