১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শফিক রেহমানসহ পাঁচজনের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন সজীব ওয়াজেদ জয়

    সাংবাদিক শফিক রেহমানসহ পাঁচজনের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ২০১৫ সালে জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র অভিযোগে পল্টন থানায় এ মামলা করে পুলিশ।

    অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের মামলায় রোববার  বিকেল ৩টা ১৭ মিনিটে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নুরের আদালতে সাক্ষ্য দিতে যান তিনি। ১৫ জন সাক্ষীর মধ্যে সজীব ওয়াজেদ জয়সহ ১০ জনের সাক্ষ্য শেষ হয়েছে।

    মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বরের থেকে এ পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ অন্যান্য দলের উচ্চপর্যায়ের নেতারা বিভিন্ন এলাকার আসামিরা একত্রিত হয়ে পরস্পর যোগসাজশে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন। ২০১৫ সালের ৩ আগস্ট ওই ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলাটি করেন।

    মামলার অপর আসামিরা হলেন- দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, জাসাস সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া।

    জয়ের আদালতে আসা উপলক্ষে ওই এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়। সংশ্লিষ্ট আইনজীবী ছাড়া অন্যদের এজলাস থেকে বের করে দেয়া হয়। শুনানি শেষে গণমাধ্যমকর্মীদের এ বিষয়ে জানানো হবে বলে জানান আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক কাজী নজিব উল্লাহ ।

    ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি সাংবাদিক শফিক রেহমানসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

    মাহফুজা ১৩-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর