২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৭ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘মেড ইন বাংলাদেশ সপ্তাহ ২০২২’ এর উদ্বোধন করলেন

    ‘মেড ইন বাংলাদেশ সপ্তাহ ২০২২’ এর উদ্বোধন করলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এর লক্ষ্য হচ্ছে বিশ্বের সামনে দেশের পোশাক খাতের সক্ষমতা তুলে ধরা। বাসস খবরটি নিশ্চিত করে।

    রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উদ্বোধন করা হয়। সপ্তাহব্যাপী অনুষ্ঠানটি ১৮ নভেম্বর পর্যন্ত চলবে।

    এই ইভেন্টের ‘মেইড ইন বাংলাদেশ’ এর প্রচার করাই মূল উদ্দেশ্য। কারণ বিজিএমইএ তার মার্কেট শেয়ার ধরে রাখতে এবং বিশ্ব বাজারে বাংলাদেশি পোশাকের মার্কেট শেয়ার বাড়াতে চায়।

    সপ্তাহব্যাপী এই মেগা ইভেন্ট গ্লোবাল ভ্যালু চেইনের অংশীদারদের বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় একসঙ্গে কাজ করার সুযোগ তৈরি করবে।

    কার্নিভাল হলে ‘এক্সপেরিয়েন্স দি ট্রান্সফর্মেশন অব দি আরএমজি টুয়ার্ডস সাসটেইনেবিলিটি অ্যান্ড ইনোভেশন’ শিরোনামের একটি ডিসপ্লে জোনও খোলা হয়েছে যা খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত ।

    উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দুটি কফি টেবিল বইয়ের মোড়কও উন্মোচন করেন।  প্রধানমন্ত্রী পোশাক রপ্তানিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ চার জন তৈরী পোশাক প্রস্তুতকারককে বিশেষ সম্মাননাও প্রদান করেন ।

    বিজিএমইএ সভাপতি ফারুক হাসান স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ইন্টারন্যাশনাল এ্যাপারেল ফেডারেশন (আইএএইফ) সভাপতি সেম অলটান এবং বিজিএমইএ সিনিয়র সহসভাপতি এস এম মান্নান বক্তৃতা করেন।

    দেশের পোশাক খাতের অগ্রগতি এবং নারীর ক্ষমতায়ন বিষয়ক আলাদা  দুটি ভিডিও চিত্র অনুষ্ঠানে প্রদর্শিত হয়।

    মাহফুজা ১৩-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর