১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সালের জানুয়ারিতে

    দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সালের জানুয়ারির শুরুতে হবে বলে জানালো  নির্বাচন কমিশন।  রোববার নির্বাচন কমিশনার আনিছুর রহমান এ তথ্য জানান।

    নির্বাচন কমিশনার জানান, ডিসেম্বরের শেষ সপ্তাহে নয়, জানুয়ারির শুরুতে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি নেয়া হচ্ছে। তবে ঠিক কত তারিখে নির্বাচন হবে তা  এখনও চূড়ান্ত  হয়নি।

    কমিশনার আনিছুর রহমান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন একদল নয়, সব দলের রেফারি হয়ে নির্বাচন কমিশন (ইসি) কাজ করবে।এ সময় ইসি সব পক্ষকে নিয়ে ভোটের মাঠে থাকবে বলেও জানান  তিনি। তিনি বলেন, সরকারের সহায়তা নিয়েই আরপিও সংশোধন বা আইনের সংস্কার শেষ করতে পারব। সরকারের সহায়তা না পেলে সর্বশেষ ভরসাস্থল রাষ্ট্রপতি। ব্যস্ততার জন্য বা বিভিন্ন কারণে হয়ত আরপিও সংশোধনীতে একটু দীর্ঘ সময় লেগে যাচ্ছে। অচিরেই সরকারের তরফ থেকে একটা ফলাফল পাব বলে আমা করা হচ্ছে। আইন সংশোধন হলে আমরা যেটা চেয়েছি হয়ত আমাদের কাজটা আর একটু সহজ হতো।

    তিনি বলেন, এ পর্যন্ত আমাদের দায়িত্বকাল সাড়ে আট মাস হচ্ছে এবং সরকারের কাছ থেকে আমরা সহযোগিতামূলক আচরণ পেয়ে আসছি। সরকারের পক্ষ থেকে কোনও চাপ অনুভব করছি না। বিরোধী দলকে আমরা কিন্তু সংলাপে আমন্ত্রণ জানিয়েছি। তাদের বলা হয়েছে আপনারা আপনাদের এক্সপার্টদের নিয়ে আসেন এবং  ইভিএম পরীক্ষা করেন। কিন্তু তারা আসেননি।

    ইসি আনিছুর বলেন, আপনাদের সঙ্গে সরকার এবং বিরোধী দল উভয় পক্ষের ইন্টারেকশন বেশি হয়। সীমাবদ্ধতার জন্য আমরা সরাসরি বিরোধী পক্ষের কাছে যেতে পারছি না ।

    গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন এ  আমরা ১৪৫টি ভোটকেন্দ্র সম্পর্কে তদন্ত করতে বলেছি। সোমবার তারা কমিশনে রিপোর্ট জমা দেবে। রিপোর্ট দেখে আমরা সিদ্ধান্ত জানাব।

    মাহফুজা ১৩-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর