২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ভারত যেন নিরুপায়; ফাইনালে ইংল্যান্ড

    ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। জয়ের জন্য লক্ষ্য ছিল ১৬৯ রানের।  এবারের বিশ্বকাপে গড়পড়তা যে রান হয়েছে তাতে ১৬৯ রানই ছিল লড়াই করার জন্য যথেষ্ট। কিন্তু ইংল্যান্ড ব্যাটারদের সামনে এই রান যেন ছিল একেবারেই সাধারন। ১২ বছর পর ভারতীয় বোলিংকে গুঁড়িয়ে দিয়ে ১০ উইকেটে হারালো ইংল্যান্ড এবং নাম লিখে নিলো ফাইনালে। ২৪ বল হাতে রেখে ১০ উইকেটেই জয় তুলে নেয় ইংলিশরা ।

    পাকিস্তানের বিপক্ষে রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে ইংলিশরা।

    টস জিতে বুঝেশুনেই ফিল্ডিং নিয়েছিলেন বাটলার । প্রথম থেকে ভারতকে চেপে ধরেছিল তারা। কিন্তু শেষ পাঁচ ওভারে রান বের করে নেয় রোহিতের দল। বিরাট কোহলির ধীরস্থির ইনিংসের সঙ্গে হার্দিক পান্ডিয়ার ঝড় ওই ধাক্কা কাটিয়ে ওঠে। ৬ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৬৮ রান করেছিল ভারত।

    শুরুর দিকে এই রান যথেষ্ট মনে হলেও ম্যাচ হাতের মুঠো থেকে বেরিয়ে যায় বাটলার ও অ্যালেক্স হেলসের ঝড়ো ব্যাটিংয়ে। কোনও ধরনের বাধাবিঘ্ন ছাড়াই দলকে জয়ের পথে নিতে থাকে এই উদ্বোধনী জুটি। চার-ছক্কা ছাড়া যেন কোনও কথাই ছিল না তাদের ব্যাটে। ২৮ বলে ১ চার ও ৫ ছয়ে ফিফটি করেন হেলস। ৩৬ বলে ৭ চার ও ১ ছয়ে পঞ্চাশ ছোঁন বাটলারও।

    শুরু থেকে ঝড় তোলেন দুই ব্যাটসম্যান। ইংল্যান্ডকে ২৯ বলে প্রথম পঞ্চাশ এনে দেন। একশতে তারা পৌঁছায় মাত্র ৬১ বলে। দেড়শ হয় ৮৩ বলে। চার ওভার হাতে রেখে জিতে যায় ইংল্যান্ড।

    ভারত-পাকিস্তান ফাইনালের পার্টি নষ্ট করে দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। অ্যাডিলেডে বৃহস্পতিবার কথা রাখলেন এবং  রোহিত শর্মাদের গুঁড়িয়ে ফাইনালে উঠালেন দলকে। হলো না ভারত-পাকিস্তান ফাইনাল।

    মাহফুজা ১০-১১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর