২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ডিবি বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলা তদন্ত করবে

    ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ –ডিবি বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলা তদন্ত করবে । আজ কিংবা শুক্রবার ডিবির কাছে হস্তান্তর করা হবে এ মামলা বলে  জানায় পুলিশ ।

    বৃহস্পতিবার বিকেলে রামপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘অধিকতর তদন্তের জন্য মামলাটি ডিবির কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে এবং  মামলাটির সব কাগজপত্র ওই সংস্থার কাছে চলে যাবে।’

    এদিকে, ফারদিনের বাবা নুর উদ্দিন রানার দায়ের করা মামলায় নিহতের বান্ধবী ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আমাতুল্লাহ বুশরাকে গ্রেপ্তার করে পুলিশ।আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর  করেছেন । ফারদিনের সঙ্গে মৃত্যুর আগে বুশরাই ছিলেন। তথ্যপ্রযুক্তির  সহযোগিতায় এ হত্যাকাণ্ডে বুশরার সংশ্লিষ্টতা পায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আর তাই ঘটনার পরপরই তাকে হেফাজতে নেয় পুলিশ।

    ডিএমপির মতিঝিল জোনের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান জানান , বুশরা এ হত্যাকাণ্ডের বিষয়ে এখনো মুখ খোলেননি । তিনি জানান ‘বুশরা এবং ফারদিনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল কি না, তা এখনো পরিষ্কার নয়। প্রাথমিকভাবে জানা গেছে, ফারদিনের সঙ্গে বুশরার বন্ধুত্ব ছিল। হত্যার কারণ এবং এর সঙ্গে কারা জড়িত, সে বিষয়ে জানতেই বুশরাকে আদালতে নিয়ে তার রিমান্ড চাওয়া হয়।

    নিহতের বাবা  বলেন, ‘ফারদিনকে হত্যা করা হয়েছে। ফারদিনের সঙ্গে কারো শত্রুতা ছিল না। আমার ছেলেকে যারা হত্যা করেছে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। অভাবের সংসারে সে-ই ছিল আমার ভবিষ্যত এবং  তার মৃত্যুতে আমি নিরুপায় হয়ে গেলাম। আমার মতো কোন বাবাকে যেন এভাবে আর সন্তানকে হারাতে না হয়।’

    ৭ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ। তা ময়নাতদন্তের পরে ফারদিনের শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে চিকিৎসকরা জানান।

    নিহতের বাবা এ ঘটনায় বৃহস্পতিবার বাদী হয়ে রামপুরা থানায় বুশরার নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেন।

    মাহফুজা ১০-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর