২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি ভারত আর ইংল্যান্ড

    আজ অ্যাডিলেড ওভালে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত আর ইংল্যান্ড।বাংলাদেশ সময় দুপুর ২টায় ম্যাচ শুরু  হবে।  এই ম্যাচ এ  জিতলেই ভারত ফাইনাল খেলবে পাকিস্তানের বিপক্ষে। বুধবার নিউজিল্যান্ডকে হারিয়ে  ফাইনালে নাম লিখিয়েছে পাকিস্তান।

    ম্যাচের পরই দলটির উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান বলেন, ‘আমাদের ছেলেরা চাইছে ভারত ফাইনালে উঠুক। যদি সেটা হয়,  পুরো বিশ্বই খেলাটা উপভোগ করবে।’

    শেষবার আইসিসি ট্রফি জিতেছিল ভারত ৯ বছর আগে। আর পাঁচ বছর হয়ে গেলো ভারত তাদের সবশেষ আইসিসি নকআউট ম্যাচ জেতার। মহেন্দ্র সিং অধিনায়ক ছিলেন, ২০১৩ সালে যখন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল ভারত। এরপর ভারতীয় দল আইসিসির কোনও ট্রফি জিততে পারেনি।

    গ্রুপ পর্বে দারুণ পারফরম্যান্স ও আধিপত্য থাকলেও নকআউটের চাপ যেন নিতে পারছে না ভারত। ২০১৪ বিশ্বকাপের পর থেকে আটটি নকআউট ম্যাচ খেলে তিনটি জয় ও পাঁচটি হার। এবারের আসরে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে সেই গেরো কাটাতে মানসিক শক্তি ও টেম্পারমেন্টের সঙ্গে দক্ষতাটাও জরুরি।

    মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপ শুরু হয়েছিল ভারতের, সেখানেই শেষ করতে রোহিত শর্মার দলকে পার করতে হবে ইংল্যান্ড। গত জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয় থেকে। পরিসংখ্যানও আছে তাদের পক্ষে, ওয়ানডে বিশ্বকাপের চ্যাম্পিয়নদের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২২ ম্যাচে ১২টি জিতেছে তারা।সেমিফাইনালের ভেন্যুও ভারতের জন্য চেনাজানা। এ বিশ্বকাপে এই গ্রাউন্ডে বাংলাদেশের বিপক্ষে পাঁচ রানে জিতেছিল তারা। এই আসরে এখানে খেলেনি ইংল্যান্ড।

    সব মিলিয়ে অ্যাডিলেড ওভালে আজ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অপেক্ষায় পুরো বিশ্ব। ভারত না ইংল্যান্ড? কে যাবে ফাইনালে তা  জানতে অপেক্ষা করতে হবে ২টায় ম্যাচ শুরু না হওয়া পর্যন্ত।

    মাহফুজা ১০-১১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর