২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    নেপালে ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পে নিহত ৬;আহত ৫ জন।

    নেপালে ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প এ মারা গেছেন ৬ জন। আহত হন ৫জন।  ভারতের রাজধানী নয়াদিল্লি ও এর আশেপাশের এলাকায় ভূ-কম্পন অনুভূত হয়। ন্যাশনাল সিসমোলজিক্যাল সেন্টারের -এনসিএস বরাতে এ তথ্য জানায় স্থানীয় সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্ট।

    বার্তা সংস্থা এএনআই এর এক খবরে বলা হয়, মঙ্গলবার রাত ৯টা ৭ মিনিটে প্রথমে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প হয় ।পরে  রাত ২টা ১২ মিনিটে পশ্চিমাঞ্চলীয় ডোটি জেলায় আঘাত হানে  ভূকম্পনটি এবং  রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৬। ভূমিকম্পটির কেন্দ্র ছিল খাপতাড ন্যাশনাল পার্কে।

    যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা-ইউএসজিএস জানিয়েছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল দিপায়ল শহরের কাছে ভূপৃষ্ঠ থেকে ১৫ কিলোমিটার গভীরে। রাজধানী কাঠমান্ডু থেকে ৩৪০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত দিপায়ল শহর।

    পুলিশ জানায়, ভূমিকম্পে অনেক বাড়িঘর বিধস্ত হয়েছে। ডোটি জেলা পুলিশ কার্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান ভোলা ভাট্টা জানিয়েছেন, ভূমিকম্পে নিহতদের মধ্যে আট বছর বয়সী একটি ছেলে, ১৩ বছরের একটি মেয়ে, ১৪ বছর বয়সী দুটি মেয়ে, একজন ৪০ বছর বয়সী নারী ও একজন ৫০ বছর বয়সী পুরুষ রয়েছেন। তারা পুরিচৌকি পল্লী পৌরসভার গাইরা গাঁয়ের বাসিন্দা। ভুক্তভোগীদের সবাই ধসে পড়া ঘরের ধ্বংসাবশেষের নিচে চাপা পড়ে প্রাণ হারান। ভাট্টা জানান আহত পাঁচজনকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    মাহফুজা ৯-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর