২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৭ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল শুরু; মুখোমুখি পাকিস্তান-নিউজিল্যান্ড

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল শুরু আজ। দুপুর ২টায় মুখোমুখি হচ্ছেন পাকিস্তান-নিউজিল্যান্ড দল।

    সিডনি ক্রিকেট গ্রাউন্ড আরেকটি রানবন্যার ম্যাচে সাক্ষী হওয়ার অপেক্ষায়। টি-টোয়েন্টি বিশ্বকাপের এই আসরে সর্বোচ্চ ১০টি দলীয় সংগ্রহের চারটি হয়েছে এই ভেন্যুতে। এখানেই নিউ জিল্যান্ড তাদের প্রথম ম্যাচে ২০০ রান করে অস্ট্রেলিয়াকে হারায় ৮৯ রানে। বাংলাদেশের বিপক্ষে ২০৫ রান করেছিল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তান করেছিল ১৮৫ রান। সিডনিতেই হচ্ছে প্রথম সেমিফাইনাল

    এবং  মুখোমুখি নিউ জিল্যান্ড ও পাকিস্তান।

    তৃতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে চোখ পাকিস্তানের, নিউ জিল্যান্ডের টানা দ্বিতীয়বার ট্রফির লড়াইয়ে ওঠার সুযোগ। যদিও দুই দলের লড়াইয়ে ২৮ টি-টোয়েন্টিতে ১৭ ম্যাচ জিতে পাকিস্তান এগিয়ে। কিন্তু এ বিশ্বকাপে অনেক বেশি গোছানো কিউইরা। সুপার টুয়েলভে গ্রুপ-১ এ তারা শীর্ষে থেকে শেষ করেছে।

    বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানই যে পাকিস্তানের উদ্বোধনী জুটি গড়বেন, তা নিশ্চিত। মোহাম্মদ হারিস, শান মাসুদ এবং ইফতিখার আহমেদ ও শাদাব খান হাল ধরবেন মিডল অর্ডারে। বোলিং আক্রমণে নেতৃত্ব দেবেন শাহীন শাহ আফ্রিদি।

    পাকিস্তানি বোলাররা গেল  কয়েক ম্যাচে নিজেদের মেলে ধরতে পেরেছেন। শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম কিংবা শাদাব খানরা প্রতিপক্ষ ব্যাটারদের দাঁড়াতেই দিচ্ছেন না।

    অন্যদিকে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, মিচেল সান্তনার, ইশ সোধিরাও কম যাচ্ছেন নাএবং ফিল্ডিংয়েও কিউইরা দুর্দান্ত। অধিনায়ক কেন উইলিয়ামসন ধারাবাহিকতা ধরে রাখবেন এবং মিডল অর্ডারে নিউ জিল্যান্ডের ভরসা ড্যারিল মিচেল ও জেমস নিশাম। বোলিং বিভাগে আস্থা থাকবে ট্রেন্ট বোল্ট ও মিচেল স্যান্টনারের ওপর। সম্ভাব্য একাদশ

    সম্ভাব্য একাদশ দু দলের হলো —

    নিউ জিল্যান্ড: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, ড্যারিল মিচেল, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

    পাকিস্তান: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসি, নাসিম শাহ, হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি।

    সব মিলিয়ে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে অপেক্ষায় পুরো বিশ্ব। কে যাবে ফাইনালল তা  জানতে অপেক্ষা করতে হবে ২টায় ম্যাচ শুরু না হওয়া পর্যন্ত।

    মাহফুজা ৯-১১

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর