১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    জিএম কাদেরের বিরুদ্ধে ঢাকার দেওয়ানি আদালতে করা মামলা খারিজ

    জিএম কাদেরের সব কার্যক্রম অবৈধ ঘোষণা চেয়ে ঢাকার দেওয়ানি আদালতে করা মামলা খারিজ করা হয়েছে।সোমবার  জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নাফিজ মাহবুবের করা মামলাটি ঢাকার দ্বিতীয় সহকারী জজ আদালত খারিজ করে দেন।

    জিএম কাদেরের আইনজীবী কলিমুল্লাহ মজুমদার বলেন, বাদী নাফিজ মাহবুব নিজেকে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য দাবি করে মামলাটি করেন। তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির অনুমোদিত কোনো পদেই নেই। এছাড়া, যাদের বহিষ্কারের জন্য তিনি মামলা করেছেন, তারাও তার কেউ নন। তাই মামলাটি খাজিরের জন্য আবেদন করলে তা মঞ্জুর করেন আদালত ।

    জিএম কাদের ছাড়াও জাতীয় পার্টির মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও নির্বাচন কমিশন সচিবকে বিবাদী করা হয় মামলায়।

    ১১ এপ্রিল মামলাটি দায়ের করেন নাফিজ মাহবুব। বিবাদী জিএম কাদের হাইকোর্ট বিভাগে একটি রিট মামলা বিচারাধীন থাকার পরও জাল-জালিয়াতির মাধ্যমে ২০১৯ সালের ২৮ ডিসেম্বর কাউন্সিল করে নিজেকে চেয়ারম্যান ঘোষণা করেন। গেল ৫ মার্চ গাজীপুর মহানগর কমিটির উপদেষ্টা আতাউর রহমান সরকার, সাংগঠনিক সম্পাদক সবুর শিকদার, মুক্তিযোদ্ধাবিষয়ক রফিকুল ইসলাম ও কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আজিজকে বহিঃষ্কার করেন, যা বৈধ নয়।  ২০১৯ সালের ২৮ ডিসেম্বরের কাউন্সিলসহ এ বছর ৫ মার্চের বহিঃষ্কার আদেশ অবৈধ ঘোষণা করতে এবং হাইকোর্ট বিভাগের রিট ১৫০৫১/২০১৯ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জাতীয় পার্টির পরবর্তী কাউন্সিল স্থগিত রাখতে আদেশ চাওয়া হয় মামলায়।

    মাহফুজা ৭-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর