২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শাহদাব আকবর চৌধুরী ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত

    আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহদাব আকবর চৌধুরী ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হলেন ।

    শনিবার রাত ৮টায়  ফরিদপুর জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান নিশ্চিত করেন বিষয়টি । তিনি জানান, নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে শাহদাব আকবর চৌধুরী পেয়েছেন ৬৮ হাজার ৮১২ ভোট। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন ১৪ হাজার ৮৭৮ ভোট পেয়েছেন । ৫৩ হাজার ৯৩৪ ভোট বেশি পেয়ে জয়লাভ করেন শাহদাব আকবর চৌধুরী ।

    ফরিদপুর-২ আসনটি সালথা, নগরকান্দা ও সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। ফরিদপুর-২ আসনে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট নেয়া  হয়। এতে ৩ লাখ ১৮ হাজার ৫৮৫ জন ভোটারের মধ্যে ৮৩ হাজার ৬৯০ ভোট পড়েছে বলে জানান ফরিদপুর নির্বাচন অফিস।

    খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও ফরিদপুর-২ আসনের রিটার্নিং অফিসার  হুমায়ূন কবির বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠ হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ, র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ,বর্ডার গার্ড বাংলাদেশ ও আনসারের পাশাপাশি তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ১৩ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

    কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠ ভাবে  ভোট শেষ হয়েছে। ইভিএমে ভোট দিতে পেরে জনসাধারণ খুশী হয়েছেন বরল জানান  ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার ।

    সৈয়দা সাজেদা চৌধুরীর মারা যাওয়ায় ১১ সেপ্টেম্বর সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন -ইসি ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করেন।

    মাহফুজা ৫-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর