১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু

    ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনের ভোট শুরু হয়েছে। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট। ইলেকট্রনিক ভোটিং মেশিনের -ইভিএম মাধ্যমে ভোট নেয়া হচ্ছে। নির্বাচন কমিশন ঢাকার নির্বাচন ভবন থেকে সিসি টিভির মাধ্যমে তা পর্যবেক্ষণ করছে।

    নির্বাচনে ১২৩ ভোটকেন্দ্রের ৮০৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে।

    ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান বলেন, ‘ফরিদপুর-২ আসনের উপনির্বাচন পর্যবেক্ষণের জন্য ১ হাজার ৫২ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। তিনি বলেন আরো বলেন ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত পরবর্তী সব নির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন কমিশনের মনিটরিং করা পরিকল্পনা রয়েছে ।

    ভোটের এলাকায় বৃহস্পতিবার মধ্যরাত ১২টা থেকে ৬ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। ৪ নভেম্বর  মধ্যরাত ১২টা থেকে ৫ নভেম্বর  মধ্যরাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য যন্ত্রচালিত যানবাহন বন্ধ থাকবে । তবে সাংবাদিক, পর্যবেক্ষক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ভোটগ্রহণ কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি নিয়ে  জরুরি পরিবহন চলাচল করতে পারবে ।

    ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলা নিয়ে গঠিত। এতে ভোটার রয়েছেন ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন। ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এতে ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন ভোটার রয়েছেন । নগরকান্দায় ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ৮৭৫। সালথায় ১ লাখ ৩২ হাজার ৪৬০ ও সদরপুরের কৃঞ্চপুর ইউনিয়নে ২৮ হাজার ১৩৭ ভোটার ভোট দিচ্ছেন।

    প্রয়াত সংসদ সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর ছেলে ও আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী শাহদাব আকবর চৌধুরী  এবং বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী জয়নুল আবেদীন লড়াই করছেন।

    ১১ সেপ্টেম্বর ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন (ইসি) ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করেন।

    মাহফুজা ৫-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর