১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন করে আগামী সাধারণ নির্বাচন দিতে হবে -মির্জা ফখরুল

    ভোট চুরি করে এ সরকার গত ১৪ বছর ক্ষমতায়  রয়েছে। আবার এখন একদলীয় সরকার কায়েম করতে চায় বলে অভিযোগ করলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । তত্ত্বাবধায়ক  সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন করে আগামী সাধারণ নির্বাচন দেয়ার  দাবী জানান তিনি।

    শনিবার  বিকেলে বরিশালের বেলস পার্কের সমাবেশে এ অভিযোগ করেন তিনি ।

    জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গণসমাবেশের ডাক দেয় বিএনপি। সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া সমাবেশ শেষ হয় বিকাল ৫টা ১৫ মিনিটে।

    তিনি বলেন, সংসদ বাতিল করে একটি তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। দেশে বিদ্যুৎ নেই, রিজার্ভ নেই, তেল নেই, চিনি নেই এবং প্রত্যেক জায়গায় সরকার চুরি করেছে বলে জানান তিসন।

    মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দ্রব্যমূল্যের দাম বাড়ায় কোনো পণ্যে হাত দেওয়া যায় না। আমরা এ থেকে মুক্তি চাই, পরিত্যাণ চাই। আমাদের এই আন্দোলন বিএনপির জন্য নয়, খালেদা জিয়ার জন্য নয়, তারেক রহমানের জন্য নয় কিংবা আমাদের নেতাদের জন্য নয়; এ আন্দোলন জাতি ও দেশের প্রয়োজনে, সমগ্র জাতি রক্ষা করার জন্য।’

    সমাবেশে প্রধান বক্তা ও দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘বাধা-বিপত্তি পেরিয়ে জনসমাবেশকে জনসমুদ্রে রূপ দিয়েছেন, এটাই প্রমাণ করে বিএনপির প্রতি, দেশের প্রতি আপনাদের ভালোবাসা কতটা।’

    আমীর খসরু মাহমুদ আরও বলেন, ‘বেগম খালেদা জিয়া চাইলে আওয়ামীলীগের মতো গুম-খুন করে ক্ষমতায় থাকতে পারতেন। কিন্তু তিনি গণতন্ত্রে বিশ্বাস করেন, তাই তিনি দেশের শান্তি ও উন্নয়নের জন্য ক্ষমতা ধরে রাখেননি।’

    বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, হাবিবুন নবী সোহেল, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন প্রমুখ।

    বিকাল পৌনে ৫টা থেকে সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানের সামনের সড়ক চাঁদমারি থেকে সমাবেশ উপলক্ষে টানানো ব্যানার নিয়ে যেতে থাকে বিএনপি নেতাকর্মীরা। ব্যানারগুলো নষ্ট হবে সমাবেশ শেষ হলে, তাই আগেভাগেই সরিয়ে ফেলা হচ্ছে বলে জানান তারা ।

    মাহফুজা ৫-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর