১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আগামীকাল থেকে বাস চলবে; বরিশাল থেকে লঞ্চ চলাচল শুরু

    আজ সন্ধ্যা থেকে বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। সেই সঙ্গে ভোলা-বরিশাল রুটে চলাচল করছে স্পিডবোট।  তবে এখনও অভ্যন্তরীণ রুটে শুরু করেনি লঞ্চ চলাচল ।

    বাস মালিকেরা শুক্রবার  ও শনিবার  বিভিন্ন দাবিতে বরিশাল থেকে বাস চলাচল বন্ধ রাখেন।  যাত্রী না থাকার কথা জানিয়ে বন্ধ রাখা হয় লঞ্চ ।

    আগামীকাল রোববার  সকালের  অগ্রিম টিকেট বিক্রি করেছে দুরপাল্লার বাস কাউন্টারগুলো। এ ছাড়া শহরে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

    বিআইডব্লিউটিএ বরিশালের নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, আজও শুক্রবার  থেকে বন্ধ থাকা অভ্যন্তরীণ রুটের লঞ্চগুলো চলাচল করেনি। ঢাকার উদ্দেশে সুন্দরবন-১১, পিএস আওলাদ ও পারবত-১৮ লঞ্চ যাত্রী নিয়ে বরিশাল নদী বন্দর থেকে যথাসময় ছেড়ে যাবে।

    বরিশাল ডিসি ঘাট থেকে স্পিডবোড পরিচালনার দায়িত্বে থাকা তারেক জানান, বিকেলে  ভোলা থেকে স্পিডবোট চলাচল স্বাভাবিক হওয়ায় তারাও বরিশাল থেকে বোট চালাচ্ছেন এবং  বিকেলে প্রচুর যাত্রী হয়েছে ।

    বাস মালিক সমিতির সভাপতি গোলাম মাশরেক জানান  বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে রাতে অভ্যন্তরীণ ও দুরপাল্লার কোনো বাস ছেড়ে যাবে না।  তিনি বলেন, ‘আমাদের আলটিমেটাম ছিল আগামীকাল রোববার সকাল ৬টা পর্যন্ত আর তাই এর আগে বাস চলাচল সম্ভব নয়।’

    বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাউছার হোসেন বলেন, আগামীকাল সকাল ৬টা পর্যন্ত বাস চলাচল বন্ধ রাখার আলটিমেটাম আছে। ‘বাস ছাড়ার বিষয়ে আমরা রাতে বৈঠক করবো। সেটা বাড়ানো হবে কি-না বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।

    বিএনপির বরিশাল বিভাগীয় গণসমাবেশ ছিল শনিবার বিকেলে।

    মাহফুজা ৫-১১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর