১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ফরিদপুর-২ আসনের উপনির্বাচন আগামীকাল

    ফরিদপুর-২ আসনের উপনির্বাচন আগামীকাল অনুষ্টিত হবে।  ১৫ দিনের প্রচার-প্রচারণা শেষে এখন ভোটের অপেক্ষা। ভোটের লড়াই রাত পোহালেই শুরু হবে ।

    শনিবার  সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। নির্বাচন কমিশন নির্বাচনের প্রস্তুতি শেষ করেছে এবং  কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোটের সামগ্রী।

    ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এতে ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন ভোটার রয়েছেন ।

    নগরকান্দায় ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ৮৭৫। সালথায় ১ লাখ ৩২ হাজার ৪৬০ ও সদরপুরের কৃঞ্চপুর ইউনিয়নে ২৮ হাজার ১৩৭ ভোটার কাল ভোট দিবেন।

    প্রয়াত সংসদ সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর ছেলে ও আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী শাহদাব আকবর চৌধুরী  এবং বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী জয়নুল আবেদীন লড়াই করবেন।

    নগরকান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব বলেন, ‘নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নেওয়া হয়েছে সব ধরনের পদক্ষেপ । বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে এবং  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য থাকছেন। ‘উপনির্বাচন পর্যবেক্ষণের জন্য ১ হাজার ৫২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সকাল থেকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনাররা এই নির্বাচন পর্যবেক্ষণ করবেন।’

    ১১ সেপ্টেম্বর ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন (ইসি) ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে ।

    মাহফুজা ৪-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর