২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ২২ দফা দাবিতে চবির চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন

    ২২ দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছে। বৃহস্পতিবার আবাসিক হল সংস্কারসহ ২২ দফা দাবি আদায়ে তারা এই  কর্মসূচি শুরু করেন।

    আন্দোলনরত চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থী সাইদুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে  আবাসিক হলের সংস্কার, বিশুদ্ধ পানির ব্যবস্থাসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবি জানানো হচ্ছে। অনির্দিষ্টকালের জন্য আমরা ক্লাস বর্জন শুরু করেছি  কর্তৃপক্ষ কার্যকর কোনো ব্যবস্থা না নেয়ায়।

    এ বিষয়ে চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক প্রণব মিত্র চৌধুরী বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করছি এবং  তিনি আশা প্রকাশ করেন দ্রুত শিক্ষার্থীরা ক্লাসে ফিরবে ।

    শিক্ষার্থীদের ২২ দফা দাবির মধ্যে রয়েছে— শিক্ষার্থীদের নিজস্ব বাস চালু, ডাইনিং ও ক্যান্টিন তৈরি, বিশুদ্ধ পানির ব্যবস্থা, বেসিনের ব্যবস্থা রাখা, পর্যাপ্ত ওয়াশরুম নির্মাণ, আর্ট ম্যাটারিয়ালসের ব্যবস্থা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, পাঠাগার সংস্কার, জেনারেটরের ব্যবস্থা, মেডিক্যাল ব্যাকআপ, খেলাধুলার পর্যাপ্ত ইনসট্রুমেন্টের ব্যবস্থা, মেয়েদের আবাসিক হলের ব্যবস্থা, অস্বাস্থ্যকর পরিবেশ নির্মূল, প্রতিটি শ্রেণিকক্ষে বৈদ্যুতিক সংকট নিরসন, ছাত্র ও ছাত্রী মিলনায়তনের ব্যবস্থা, সেমিনারের পরিধি বাড়ানো, ইন্টারনেট সংযোগ নিশ্চিতকরণ, ওজুখানা ও নামাজ পড়ার ব্যবস্থা, সন্ধ্যার পর আলোর ব্যবস্থা, প্রত্যেক শিক্ষার্থীর জন্য লকারের ব্যবস্থা নিশ্চিতকরণ এবং ছাত্রদের হলের ব্যবস্থা করা।

    মাহফুজা ৩-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর