২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বিএনপি যদি বাড়াবাড়ি করে তাহলে খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানো হবে – প্রধানমন্ত্রী

    সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপি যদি বাড়াবাড়ি করে তাহলে খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানো হবে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

    বৃহস্পতিবার জেলহত্যা দিবস’ উপলক্ষে আয়োজিত স্মরণসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ আওয়ামী লীগ এ স্মরণসভার আয়োজন করে।

    তিনি বলেন, ‘খালেদা জিয়া অসুস্থ। তার আত্মীয়রা আমার কাছে এসেছেন, আবেদন করেছেন এবং আমরা মানবিক কারণেই তার সাজা স্থগিত করে বাড়িতে থাকার সুযোগ করে দিয়েছি।  কিন্তু যদি বিএনপি বেশি বাড়াবাড়ি করে তাহলে আবার জেলে পাঠিয়ে দেবো খালেদা জিয়াকে বলে হুশিয়ারী দেন তিনি।

    শেখ হাসিনা বলেন, যে দলের জন্ম সামরিক শাসকের পকেট থেকে অবৈধভাবে ক্ষমতা দখলকারীর দ্বারা, তারা আবার গণতন্ত্রের কি উদ্ধার করবে? সেই কথা শুনে কিছু লোক তাদের সঙ্গে তাল মেলান। কোথায় থাকে তাদের জ্ঞান-বুদ্ধি? বিএনপি যে লাফালাফি করে কোথায় তাদের নেতা? তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের সময়ে তারেক রহমান মুচলেকা দিয়েছিলো আর কোনোদিন সে রাজনীতি করবে না, বিদেশে চলে যাবে।

    আওয়ামী লীগ সভাপতি বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়া সাজাপ্রাপ্ত এবং তার সাত বছরের সাজা হয়েছে। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার এতিমদের নামে বিদেশ থেকে যে মোটা অঙ্কের টাকা এসেছিল, সেই টাকাও এতিমরা পায়নি এবং ওই ট্রাস্টের সব টাকা গেছেখালেদা জিয়ার  নামের অ্যাকাউন্টে।

    তিনি আরো বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার সেই মামলা দিয়েছে এবং ১০ বছরের জেল হয়েছে। তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলা ও ১০ ট্রাক অস্ত্র মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি।’

    বিএনপি ক্ষমতায় আসলে আবারও লুটপাট ও দুর্নীতি শুরুর শঙ্কার কথা জানিয়ে বিষয়টি জনগণকে ভাবতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    ‘সাজাপ্রাপ্ত আসামি যারা দুর্নীতি লুটপাট হামলা করে বেরিয়েছে, তারা দেশে যদি ক্ষমতায় আসে এই দেশের অবস্থা কি হবে? আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের মানুষ অন্তত কিছু পায়। কারন আওয়ামী লীগের লক্ষ্যই হচ্ছে এদেশের তৃণমূলের মানুষের ভাগ্যোন্নয়ন এবং আমরা তা করেছি। যেখানে দারিদ্র্যের হার ৪০ ভাগ ছিলো সেটা আমরা কমিয়ে ২০ ভাগে নামিয়ে এনেছি। ২ হাজার ৮০০ মার্কিন ডলারের উপরে মাথাপিছু আয় বাড়াতে আমরা সক্ষম হয়েছি।

    করোনায় ভ্যাকসিন আনাসহ সরকারের সফলতা তুলে ধরে আওয়ামী লীগ সরকার প্রধান বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে ভ্যাকসিন তো দুরের কথা মানুষ লাশের পর লাশ পড়ে থাকতো। এই ভ্যাকসিন কিনতে গিয়ে কতো টাকা যে হাওয়া হয়ে যেতো তার ঠিকও নেই।

    এ সময় দলীয় নেতাকর্মীদের মানুষের সামনে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডগুলো তুলে ধরার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, মানুষ উন্নয়ন চায় এবং তারা জানে আওয়ামী লীগ মানেই উন্নয়ন।

    মাহফুজা ৩-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর