২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন সয়াবিন তেলের দাম আবারও বাড়াতে চান

    ব্যবসায়ীরা দেশের বাজারে সয়াবিন তেলের দাম আবারও বাড়াতে চান।  এবার বোতলজাত ও খোলা সয়াবিন তেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর প্রস্তাব দেন তারা।

    বুধবার  বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন প্রস্তাবটি বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছে।  এই প্রস্তাব মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব বরাবর পাঠানো হয় ।

    সংগঠনটি বলছে, বর্তমানে আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম বেড়েছে এবং ডলারের বিপরীতে অস্বাভাবিক অবমূল্যায়ন হয়েছে টাকার। এ কারণে ভোজ্যতেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন অ্যাসোসিয়েশনের সদস্যরা।

    তবে সরকার দাম বাড়ানোর বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি । বাণিজ্য মন্ত্রণালয় বিষয়টি নিয়ে সুপারিশসহ প্রতিবেদন দিতে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনকে চিঠি দিয়েছে ।

    বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন বোতলজাত সয়াবিন তেলের দাম ১৯৩ টাকা, পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেল ৯৫৫ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম ১৭৩ টাকা নির্ধারণ করেছে । এই বিষয়টি পরীক্ষা করে জরুরিভিত্তিতে সুপারিশসহ প্রতিবেদন দিতে নির্দেশনা দেওয়া হলো।

    বৃহস্পতিবার  দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, সয়াবিন তেলের বিষয়টি ট্যারিফ কমিশন ঠিক করবে।

    ৩ অক্টোবর বোতলজাত তেলের দাম লিটারে ১৪ টাকা এবং খোলা সয়াবিন তেলে ১৭ টাকা কমান ব্যবসায়ীরা। এখন বাজারে সয়াবিন তেল সেই দামেই বিক্রি হচ্ছে।

    মাহফুজা ৩-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর