১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দক্ষতা ও দেশপ্রেমের ঘাটতি ছিল বলে ডিপার্টমেন্ট থেকে পুলিশ কর্মকর্তাদের অবসরে পাঠানো হয়েছে- স্বরাষ্ট্রমন্ত্রী

    স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন দক্ষতা ও দেশপ্রেমের ঘাটতি হওয়ায় পুলিশ কর্মকর্তাদের অবসরে পাঠানো হচ্ছে।

    সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে বৃহস্পতিবার  এক প্রশ্নের জবাবে এ কথা মন্ত্রী জানান। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম –বিএসআরএফ এ সংলাপের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

    সরকার সম্প্রতি পুলিশের পাঁচ কর্মকর্তাকে অবসরে পাঠিয়েছে । এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ কর্মকর্তাদের অবসরে পাঠানো র বিষয়টি চলমান প্রক্রিয়া। যাদের চাকরির বয়স ২৫ বছর হয়ে যায় এবং দক্ষতায়  ও দেশপ্রেমে ঘাটতি পড়ে যায়, তখন তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।  এর প্রেক্ষিতে ডিপার্টমেন্ট থেকে  ব্যবস্থা গ্রহণ করেছে।

    দেশপ্রেমের ঘাটতিকে আপনারা অ্যালার্মিং মনে করেন কি না, এ বিষয়ে মন্ত্রী বলেন, অ্যালার্মিং মনে করার কি আছে? সরকার যদি মনে করে তার দক্ষতার ঘাটতি হয়েছে, তাকে দিয়ে কাজ হবে না। তাহলে একটা পোস্ট দখল করে রাখার দরকার নেই।  আরেকজন সেই পদে গিয়ে তার দক্ষতা দিয়ে  বেশি সেবা দিতে পারবে ।

    ১৮ অক্টোবর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মীর্জা আবদুল্লাহেল বাকী ও  দেলোয়ার হোসেন মিঞা এবং পুলিশ সদর দপ্তরের এসপি (টিআর) মুহম্মদ শহীদুল্লাহ চৌধুরীকে চাকরির মেয়াদ শেষ হওয়ার আগেই অবসরে পাঠানো হয়। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

    সরকার ৩১ অক্টোবর  সিআইডির অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. আলমগীর ও ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মাহবুব হাকিমকে বাধ্যতামূলক অবসরে পাঠায়।

    মাহফুজা ৩-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর