১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ডেঙ্গুতে চারজনের মৃত্যু; একদিনে হাসপাতালে ভর্তি ১০৯৪ জন

    দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গেল  ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৯৪ জন রোগী। এ বছরে এটাই একদিনে সবচেয়ে বেশি  ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তির রেকর্ড আজ।  ২৩ অক্টোবর দেশে একদিনে এক হাজার ৩৪ ডেঙ্গুরোগী শনাক্ত হন। ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত  হয়ে মারা গেছেন চারজন।  সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ হাজার ৭৫০ জনে।

    বুধবার  স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা.  জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

    মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৬০০ জন ঢাকার বাসিন্দা এবং ঢাকার বাইরে ৪৯৪ জন। এ নিয়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৭৫০ জনে।

    স্বাস্থ্য অধিদপ্তর জানায় এ   বছরের ১ জানুয়ারি থেকে ২ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট ৪০ হাজার ১০১ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ১৯৯ জন।এ বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ১৫২ জনের।

    ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

    মাহফুজা ২-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর