২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শতাধিক উপজেলা-পৌরসভা-ইউপিতে শুরু হয়েছে ভোট; চলবে বিকেল ৪টা পর্যন্ত

    উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদসহ শতাধিক স্থানীয় সরকার নির্বাচনের শুরু হয়েছে ভোটগ্রহণ।  বুধবার সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ । যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

    নির্বাচন কমিশন  জানায়, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করার লক্ষ্যে মঙ্গলবার  মধ্যরাত থেকে নির্বাচনী এলাকায় সব ধরনের যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।  ৩ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে মোটরসাইকেল চলাচল।

    আজ চার পৌরসভায় নির্বাচন হচ্ছে। সেগুলো হলো- চট্টগ্রামের ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ পৌরসভা।

    তিন উপজেলায় আজ সাধারণ নির্বাচনের ভোট হচ্ছে। সেগুলো হলো- চট্টগ্রামের কর্ণফুলি, সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানীনগর। এছাড়া নেত্রকোনা সদর উপজেলা, কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী এবং কুষ্টিয়ার খোকসা উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট হচ্ছে।

    আজ ১৯ ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো-জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা ও তুলসীগঙ্গা, কুষ্টিয়া সদরের জিয়ারথী ও কাঞ্চনপুর, মিরপুরের চিথলিয়া ও ধুবইল, জামালপুরের মেলান্দহের আদ্রা ও ফুলকোচা, ঢাকার দোহার উপজেলার রাইপাড়া। মাহমুদপুর ও সুতারপাড়া, নড়াইলের কালিয়ার পেড়লী ও পাঁচগ্রাম, সিলেটের গোয়াইনঘাটের  পশ্চিম জাফলং, গোয়াইনঘাট, পূর্ব জাফলং ও মধ্য জাফলং, ব্রাহ্মণবাড়িয়ার কসবার খাড়েরা এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এর দুর্লভপুর।

    লালমনিরহাট সদরের বড়বাড়ী, বগুড়ার শাজাহানপুরের আশেকপুর, যশোর সদরের আরবপুর, বাগেরহাট সদরের রাখালগাছি, মোল্লারহাটের উদয়পুর, খুলনার দিঘলিয়ার বারাকপুর, পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া, টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা, নেত্রকোনার মদনের নায়েকপুর, মানিকগঞ্জের হরিরামপুরের সুতালড়ী, কুমিল্লার চান্দিনার মহিচাইল ও মুন্সীগঞ্জের গজারিয়ার হোসেন্দী ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

    এছাড়া আজ একই দিন ৩৬ জেলার ৫২ উপজেলার ৫৮টি ইউনিয়ন পরিষদের মোট ৬০ জন প্রার্থী সদস্য পদে (মেম্বার) উপ-নির্বাচনের ভোট হচ্ছে।

    মাহফুজা ২-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর