১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতের গুজরাটের মোরবিতে ঝুলন্ত সেতু ধসে যাওয়ার ঘটনায় ৯ জন গ্রেপ্তার

    ভারতের গুজরাটের মোরবিতে ঝুলন্ত সেতু ধসে ১৪১ জন মারা যাওয়ার ঘটনায় এটির  রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কোম্পানির ৯ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। সোমবার  ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

    তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধিতে অনিচ্ছাকৃত হত্যার অভিযোগসহ অন্যান্য প্রাসঙ্গিক ধারায় অভিযোগ আনা হয়েছে বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে।

    রাজকোট রেঞ্জের আইজি অশোক কুমার যাদব সোমবার সন্ধ্যায় বলেন, আমরা আরও তথ্য ও নাম জানতে পারলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব। তিনি আরো বলেন এ ঘটনায় সংস্কার ও রক্ষাণাবেক্ষণের দায়িত্বে থাকা কোম্পানির সঙ্গে সংশ্লিষ্ট নয়জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ওরেভা গ্রুপের ব্যবস্থাপক এবং টিকিট ক্লার্কও রয়েছেন। অশোক যাদব জানান, দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে।

    টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মরবি শহরে মাচ্ছু নদীর ওপর অবস্থিত প্রাচীন সেতুটি বিপুল খরচে সংস্কারের পর মাত্র পাঁচদিন আগে খুলে দেওয়া হয়েছিল। রোববার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিতে হঠাৎ ভেঙে পড়ে সেটি।

    বিবিসি জানিয়েছে, ১৪০ বছরের পুরোনো সেতুটি ধসে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪১ জন। এখনো নিখোঁজ রয়েছে শতাধিক মানুষ  এবং তাদের জীবিত উদ্ধারের আশা দ্রুত ফুরিয়ে আসছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া আহত হন অনেকে এবং  প্রায় ১৭৭ জনকে উদ্ধার করা হয়েছে।

    মাহফুজা ১-১১

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর