১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সিলেটের সাংবাদিক ফতেহ ওসমানী হত্যা মামলায় ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড

    সিলেটের সাংবাদিক ফতেহ ওসমানী হত্যা মামলায় আদালত ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন । আসামিদের ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

    সোমবার সকাল ১১টায় এ রায় ঘোষণা করেন সিলেটের বিশেষ জেলা জজ ও জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস ।

    দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- সুনামগঞ্জ সদর থানার মঙ্গলকাটা বাজার এলাকার দুর্লভপুর গ্রামের হানিফ মিয়ার ছেলে সাদ্দাম হোসেন ,জৈন্তাপুর থানার আদর্শগ্রামের হাবিবুর রহমানের ছেলে কাশেম আলী , সুনামগঞ্জ এর  আমতলী গ্রামের রাজন মিয়ার ছেলে সুমন, নগরীর আরামবাগ ১৩ নং বাসার সিরাজ মিয়ার ছেলে স্বপন মিয়া , কিশোরগঞ্জ সদর থানার নগুয়া গ্রামের আজিজুর রহমান ফয়ছল আহমদ রাসেল ও সুনামগঞ্জ ভাটিপাড়ার (গণকা) জাহান নুরের ছেলে শাহ আলম।

    আদালতের বেঞ্চ সহকারী এস এম আবুল কালাম আজাদ জানান, রায় ঘোষণার সময় আসামি কাশেম আলী ছাড়া সব আসামি পলাতক আছেন  ।

    ২০১০ সালের ১৮ এপ্রিল রাতে সাংবাদিক ফতেহ্ ওসমানী তার বন্ধু আব্দুল মালেককে সঙ্গে নিয়ে মোটরসাইকেলযোগে বাসায় ফিরছিলেন। রাত সাড়ে ১১টায়  নগরীর শাহী ঈদগাহস্থ শাহ মীর (র:) মাজারের সামনের রাস্তায় পৌঁছামাত্র ছিনতাইকারীদের কবলে পড়েন। ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ফতেহ্ ওসমানী ও তার বন্ধু আব্দুল মালেক আহত হন এবং ২৮ এপ্রিল রাতে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

    এ ঘটনায় নিহত ফতেহ্ ওসমানীর ছোট ভাই আল—ফরহাদ মতিন বাদী হয়ে ছিনতাইকারী ও সন্ত্রাসী সাদ্দাম ও কাশেমের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৮—১০ জনকে আসামি করে কতোয়ালি থানায় মামলা করেন। এক যুগ পর শুনানি শেষে আজ এ মামলার রায় ঘোষণা করা হলো।

    সিলেট বিশেষ জেলা জজ ও জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল এর পিপি অ্যাডভোকেট মফুর আলী বলেন, সাংবাদিক ফতেহ ওসমানী হত্যা মামলা একটি চাঞ্চল্যকর হত্যা মামলা এবং আদালত ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

    মাহফুজা ৩১-১০

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর