১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    কুষ্টিয়ায় কৃষক রেজাউল হত্যা মামলায় পাঁচ সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড

    কুষ্টিয়ার কুমারখালী থানায় দায়ের করা কৃষক রেজাউল হত্যা মামলায় আদালত পাঁচ সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন । একই সঙ্গে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

    সোমবার  দুপুরে এ রায় ঘোষণা করেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক তাজুল ইসলাম ।

    সাজাপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার কুমারখালীর মাঝগ্রাম এলাকার মৃত রহমত শেখের ছেলে আব্দুল গফুর , জালাল উদ্দিন , উজ্জল , সেজ্জাদ প্রকাশ ও সুজন । রায় ঘোষণার সময় আসামি গফুর ও জালাল উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন।

    ২০০৭ সালের ১১ জুন রাত ১০টায় কুমারখালী উপজেলার মাঝগ্রাম এলাকার জমিতে সেচ দিতে যাচ্ছিলেন কৃষক রেজাউল এবং তার দুই মামা আফিল উদ্দিন ও জামাল উদ্দিন। এসময় মাঠের মধ্যে কয়েকজন রেজাউলকে অস্ত্রসহ ঘিরে ধরে এবং  তারা রেজাউলকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। গুরুতর অবস্থায় রেজাউলকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    ঘটনার পরদিন ১২ জুন কুমারখালী থানায় ৮ জনের নাম উল্লেখ এবং নাম না জানা ৩/৪ জনকে আসামি করে মামলা করেন আফিল উদ্দিন। পরে পুলিশ পেনাল কোড এর ৩০২/৩৪ ধারায় মামলা নথিভুক্ত করে। তদন্ত শেষে ২০০৮ সালের ৭ জানুয়ারি কুমারখালী থানা পুলিশের এসআই সামসুল আলম সিদ্দিকী আদালতে ১২ জনকে আসামি করে মামলার প্রতিবেদন জমা দেন ।

    আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, হত্যা মামলায় ১২জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক ৫ আসামিকে যাবজ্জীবন দিয়েছেন । বাকি আসামিদের খালাস দেয়া হয়অভিযোগ প্রমাণিত না হওয়ায় ।

    মাহফুজা ৩১-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর